Terrorist: মধ্য প্রদেশে তল্লাশি চালিয়ে আইসিসের সঙ্গে জড়িত ৩ জঙ্গিকে গ্রেফতার করল এনআইএ

এর আগেও মধ্য প্রদেশ থেকে জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকার অপরাধে একাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল। তাদের জিজ্ঞাসাবাদ করে এ ব্যাপারে অনেক তথ্য গোয়েন্দাদের হাতে আসে। সেই মতো নজরদারি চালাচ্ছিলেন গোয়েন্দা আধিকারিকরা।

Terrorist: মধ্য প্রদেশে তল্লাশি চালিয়ে আইসিসের সঙ্গে জড়িত ৩ জঙ্গিকে গ্রেফতার করল এনআইএ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 7:35 PM

ভোপাল: আইসিস-এর সঙ্গে যুক্ত জঙ্গিদের গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। আইসিস-এর সঙ্গে জড়িত থাকার অপরাধে মধ্য প্রদেশ থেকে তিন জন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। গোয়েন্দা সূত্রে খবর থাকায় মধ্য প্রদেশের জবলপুরের ১৩টি এলাকায় তল্লাশি অভিযানে নামে এনআইএ। সেই অভিযানেই গ্রেফতার হয়েছে তিন জন জঙ্গি। শনিবার এই গ্রেফতারির কথা জানানো হয়েছে এনআইএ-র তরফে। ধৃত তিন জঙ্গির নাম সৈয়দ মামুর আলি, মহম্মদ আদিল খান ও মহম্মদ শাহিদ। এই তিন জঙ্গিকে ভোপালের আদালতে হাজির করানো হয়েছিল। ধৃতদের থেকে ধারালো অস্ত্র, আগ্নেয়াস্ত্র এবং নিষিদ্ধ নথি তল্লাশির সময় উদ্ধার হয়েছে বলে জানিয়েছে এনআইএ-র মুখপাত্র।

এর আগেও মধ্য প্রদেশ থেকে জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকার অপরাধে একাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল। তাদের জিজ্ঞাসাবাদ করে এ ব্যাপারে অনেক তথ্য গোয়েন্দাদের হাতে আসে। সেই মতো নজরদারি চালাচ্ছিলেন গোয়েন্দা আধিকারিকরা। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কী ভাবে জঙ্গিরা জিহাদি কার্যকলাপ চালাচ্ছিলেন তা সামনে আসে।

এনআইএ মুখপাত্র বলেছেন, “ধৃতেরা জঙ্গি সংগঠনের হয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচার চালাতো। আইসিসের প্রোপাগান্ডা ছড়াতো হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে। ফান্ড জোগাড় করত। যুবককের জঙ্গি আদর্শে প্রভাবিত করার চেষ্টা চালাতো। জঙ্গি হামলা চালানোর জন্যও উৎসাহিত করা হত।”