হঠাৎ আটকে গেল নিফটি, দীর্ঘক্ষণ বন্ধ শেয়ার কেনাবেচা

ট্রেডিংয়ে বসেও শেয়ার বাজারে (Share Market) লগ্নি করতে পারেননি অনেক লগ্নিকারী

হঠাৎ আটকে গেল নিফটি, দীর্ঘক্ষণ বন্ধ শেয়ার কেনাবেচা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 24, 2021 | 1:14 PM

মুম্বই: আটকে গেল শেয়ার বেচাকেনা (Share Market Trading)। বুধবার হঠাৎই সকাল ১০টা ১৫ মিনিটে বিভিন্ন ব্রোকার প্ল্যাটফর্মে বন্ধ হয়ে যায় নিফটির ওঠানামা। যার ফলে ট্রেডিংয়ে বসেও শেয়ার বাজারে লগ্নি করতে পারেননি অনেক লগ্নিকারী। এ দিন সকাল বেলা ১১৩ পয়েন্ট বাড়ে সেনসেক্স। তারপর হঠাৎই ১৪ হাজার ৮২০ অঙ্কে আটকে যায় নিফটি সূচক।

জিরোধা ব্রোকারেজ ফার্ম জানিয়েছে, যান্ত্রিক গোলযোগের জন্যই আটকে গিয়েছে শেয়ার সূচকের ওঠানামা। জিরোধার পক্ষ থেকে জানানো হয়েছে, এই বিষয়ে এনএসইর সঙ্গে কথা বলে সমস্যা মিটিয়ে নেওয়ার কাজ চলছে। টুইট করে এনএসই জানিয়েছে, তাদের একাধিক টেলিকম সংযোগ ও ২ পরিষেবা সরবরাহকারী রয়েছেন। প্রত্যেক সরবরাহকারীর সঙ্গেই সমস্যা মেটানোর জন্য কথা হয়েছে।

এনএসই জানিয়েছে, ১১টা ৪০ মিনিটে সব কয়েকটি বিভাগ বন্ধ করে দেওয়া হয়েছে। এবং সমস্যা যত তাড়াতাড়ি সম্ভব মিটিয়ে নেওয়া হবে। তবে নিফটি বন্ধ হলেও চালু রয়েছে সেনসেক্স। দুপুর ১২টা ৫০ মিনিটে সেনসেক্স দাঁড়িয়েছিল ৫০,০৩৮.৬৪ অঙ্কে। ১০ টা ১৫ মিনিটে বন্ধ হয়েছিল নিফটি, তারপর থেকে প্রায় আড়াই ঘণ্টা অতিক্রান্ত হলেও সমস্যা সমাধান হয়নি। ইকুইটি ও ফিউচারের ক্ষেত্রে বন্ধ সূচক।

এটাই প্রথম বার নয়, এর আগেও যান্ত্রিক গোলযোগ হয়েছে শেয়ার বাজারে। গত বছরও যন্ত্রিক সমস্যার জন্য বন্ধ হয়ে গিয়েছিল বেচা-কেনা। সেবি একটি পরিকল্পনা করছে, যেখানে যান্ত্রিক গোলযোগের ফলে ক্ষতির পূরণযোগ্য কোনও পন্থা আনা যায়। কখন ফের সচল হবে নিফটি? এই বিষয়ে একটি সূত্রের দাবি, শেয়ার বাজারে প্রি ওপেনিং সেশন শুরু হবে ১ টায়, ফের বেচাকেনা শুরু হবে ১টা ১৫ মিনিটে।

আরও পড়ুন: লকডাউন ভীতি ও পেট্রোপণ্যের সেঞ্চুরিতে নিম্নমুখী সেনসেক্স-নিফটি, রেকর্ড পতন শেয়ার বাজারে