যোগীরাজ্যে গোশালায় থার্মাল স্ক্যানার-অক্সিমিটার, বিতর্ক শুরু হতেই সাফাই সরকারের

যেখানে অক্সিজেনের অভাবে প্রতিনিয়ত একাধিক করোেনা রোগীর মৃত্যু হচ্ছে, সেখানে গরুদের সুরক্ষায় রাজ্য সরকারের এই তৎপরতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিল।

যোগীরাজ্যে গোশালায় থার্মাল স্ক্যানার-অক্সিমিটার, বিতর্ক শুরু হতেই সাফাই সরকারের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 06, 2021 | 11:59 AM

লখনউ: করোনার দ্বিতীয় ঢেউয়ে যখন তোলপাড় দেশ, সেইসময়ই এক অদ্ভুত খবর এসেছিল সামনে। জানা গিয়েছিল, যোগীরাজ্যে একাধিক গোবলয়ে থার্মাল স্ক্রিনিং, অক্সিমিটারের ব্যবস্থে করা হচ্ছে। গরুরা যাতে সংক্রমণ মুক্ত থাকে, সেই লক্ষ্যে যাবতীয় ব্যবস্থা নিতে হেল্প ডেস্ক তৈরির নির্দেশও দিয়েছে উত্তর প্রদেশ সরকার।

যেখানে অক্সিজেনের অভাবে প্রতিনিয়ত একাধিক করোেনা রোগীর মৃত্যু হচ্ছে, সেখানে গরুদের সুরক্ষায় রাজ্য সরকারের এই তৎপরতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিল। সোশ্যাল মিডিয়ায় উঠেছিল সমালোচনার ঝড়। এই পরিস্থিতিতে যোগী সরকারের তরফেই সাফাই দিয়ে জানানো হল, গোবলয়গুলিতে থার্মাল স্ক্রিনিং ও অক্সিমিটারের ব্যবস্থা করতে বলা হলেও তা গরুদের জন্য নয়, বরং সেখানে কর্মরত ব্যক্তিদের জন্যই ব্য়বস্থা করা হয়েছে। এই বিষয়ে সম্পূর্ণ ভুয়ো খবর ছড়ানো হচ্ছে।

এই বিষয়ে অতিরিক্ত মুখ্য সচিব (তথ্য বিভাগ) নবনীত সেহগাল জানান, এইধরনের কোনও অর্ডার দেওয়া হয়নি। গরুদের থার্মাল স্ক্রিনিং ও অক্সিমিটার ব্যবহারের কোনও নির্দেশ দেয়নি উত্তর প্রদেশ সরকার। বরং গৌশালাগুলিতে এই ধরনের হেল্প ডেস্ক তৈরি করা হয়েছে যাতে কর্মীরা করোনা সংক্রমণ থেকে সুরক্ষিত থাকেন।

আরও পডুন: নষ্ট হয়নি করোনা টিকার একটি ডোজ়ও, কেরলের স্বাস্থ্যকর্মীদের প্রশংসায় মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী