কেন্দ্রের কাছে বিনামূল্যে টিকা চাইতে অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের চিঠি বিজয়নের

কেরলের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, হার্ড ইমিউনিটি তখনই তৈরি হবে, যদি অধিক মানুষ টিকা পেয়ে যান।

কেন্দ্রের কাছে বিনামূল্যে টিকা চাইতে অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের চিঠি বিজয়নের
ছবি- পিটিআই
সুমন মহাপাত্র

|

Jun 01, 2021 | 7:13 AM

তিরুবনন্তপুরম: বিনামূল্যে চাই করোনা টিকা (COVID Vaccine)। এই বিষয়ে কেন্দ্রের ওপর চাপ সৃষ্টি করার জন্য ১১ রাজ্যের অ-বিজেপি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। টুইট করে নিজেই সে কথা জানিয়েছেন তিনি। টুইটে পিনারাই লিখেছেন, “যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর স্পিরিট থেকে ১১ জন মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছি। টিকা থেকে শুল্ক তুলে নেওয়া ও বিনামূল্যে টিকাকরণের জন্য সম্মিলিত দাবি জানানো উচিত। যাতে কেন্দ্র দ্রুত পদক্ষেপ করে।”

চিঠিতে কেরলের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দেশের টিকা নির্মাতারা অর্থনৈতিক লাভের দিক দেখছে। আর রাজ্যগুলি চেয়েও বিদেশি নির্মাতাদের কাছ থেকে টিকা আনতে পারছে না। তাই দেশের অধিক টিকা নির্মাতাদের ভ্যাকসিনের পেটেন্ট দেওয়ার আর্জি জানিয়েছেন পিনারাই। এই মর্মে কেন্দ্র দ্রুত ব্যবস্থা নিক, এই আর্জিও রয়েছে চিঠিতে। কেরলের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, হার্ড ইমিউনিটি তখনই তৈরি হবে, যদি অধিক মানুষ টিকা পেয়ে যান। দেশে এখনও স্রেফ ৩.১ শতাংশ মানুষই টিকা পেয়েছেন।

এ ছাড়াও চিঠিতে পিনারাই বিজয়ন জানিয়েছেন, কেন্দ্রের বিনামূল্যে টিকা দেওয়া উচিত। না হলে রাজ্যবাসীদের টিকা দিতে গেলে বিপুল ব্যয় হবে রাজ্যের কোষাগার থেকে। তাহলে দুর্বল হয়ে পড়বে রাজ্যগুলি। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোতে রাজ্যগুলির অর্থনৈতিক সুক্ষমতা থাকা প্রয়োজনীয়। সেই প্রসঙ্গ টেনে এনে এই দাবি করেন বিজয়ন। উল্লেখ্য, এর আগে সারা দেশে বিনামূল্য়ে করোনা টিকাকরণের দাবি করেছিল ভারতের ছাত্র ফেডারেশন। একই দাবি করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

আরও পড়ুন: দাবিতে অনড়, করোনা আবহেই আন্দোলনে ৩,০০০ জুনিয়র চিকিৎসক

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla