PM Modi: দাদার বাড়ির কাছের বুথে ভোট দিয়ে নমোর বার্তা, ‘গণতন্ত্রের উৎসবে সামিল হন সবাই’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও ভোটদান করেছেন। তাঁর সঙ্গে ভোট জিতে যান পুত্র তথা বিসিসিআই সভাপতি জয় শাহ। এদিন বেলা ১১টা পর্যন্ত ভোট পড়েছে ১৯.১৭ শতাংশ।

PM Modi: দাদার বাড়ির কাছের বুথে ভোট দিয়ে নমোর বার্তা, ‘গণতন্ত্রের উৎসবে সামিল হন সবাই’
আহমেদাবাদে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি সৌজন্য: টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 12:27 PM

আমেদাবাদ: ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার, দ্বিতীয় দফার ভোটের সকালে গুজরাটের আমেদাবাদে নিশান পাবলিক স্কুলের বুথে গিয়ে ভোট দিলেন প্রধানমন্ত্রী। এদিন প্রধানমন্ত্রীকে ভোটগ্রহণ কেন্দ্রে দেখেই উল্লসিত হয়ে ওঠেন সেখানে উপস্থিত অন্যান্য ভোটাররা। তাঁদের দিকে ফিরে হাত নেড়ে অভিবাদন নেন নমো। তারপর ভোটগ্রহণ কেন্দ্রের ভিতর ঢুকে ভোট দেন তিনি। বুথ থেকে বেরিয়ে ভোটের কালি লাগানো আঙুল দেখিয়ে সকলকে গণতন্ত্রের উৎসবে সামিল হওয়ারও বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, “গুজরাট, হিমাচল প্রদেশ এবং দিল্লি অনেক আশা-আকাঙ্খার সঙ্গে গণতন্ত্রের উৎসব চলছে। গণতন্ত্রের উৎসব পালনের জন্য দেশের জনগণকে আমি শুভেচ্ছা জানাচ্ছি। এত সুন্দরভাবে নির্বাচন পরিচালনা করার জন্য, বিশ্বের দরবারে আমাদের সম্মান তুলে ধরতে নির্বাচনের মতো এই মহান ঐতিহ্যকে এগিয়ে নিয়ে যেতে আমি নির্বাচন কমিশনকেও অভিনন্দন জানাচ্ছি।” সর্বাধিক হারে যাতে ভোট পড়ে, সে জন্য গুজরাটের জনগণকে নাগরিক অধিকার প্রয়োগ করার আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিন সকালে ভোট দিতে যাওয়ার আগেই টুইট করে সকলকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে তিনি লিখেছেন, “গুজরাটে দ্বিতীয় দফার ভোটে সমস্ত জনগণ, বিশেষত যুব ও মহিলা ভোটারদের সার্বিকভাবে ভোট দেওয়ার আবেদন জানাচ্ছি। আমি সকাল ৯টায় আমেদাবাদে ভোট দেব।”

প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর, বৃহস্পতিবার গুজরাটে প্রথম দফার নির্বাচন হয়। সে দিন বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছিল ৫৯ শতাংশ, যা তুলনামূলকভাবে অনেকটাই কম। তবে এদিন দ্বিতীয় দফার নির্বাচনের সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং বুথে গিয়ে ভোটদান করায় সাধারণ জনগণের মধ্যেও গণতান্ত্রিক অধিকার প্রয়োগের উৎসাহ আসবে বলে রাজনৈতিক মহলের ধারণা। ভোট দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার বিকালেই গুজরাট পৌঁছে গিয়েছেন। মায়ের সঙ্গে তাঁর ‘চায়ে পে আড্ডা’ দেওয়ার ছবিও প্রকাশিত হয়েছে। তারপর এদিন সকালে বড়দা সোমাভাই মোদীর বাড়িতে হেঁটে যান তিনি। বড়ভাইয়ের বাড়ির কাছেই বুথে ভোট দেন নমো।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও ভোটদান করেছেন। তাঁর সঙ্গে ভোট জিতে যান পুত্র তথা বিসিসিআই সভাপতি জয় শাহ। এদিন বেলা ১১টা পর্যন্ত ভোট পড়েছে ১৯.১৭ শতাংশ।