মোদী-পওয়ার সাক্ষাৎ, ৫০ মিনিটের বৈঠকে তোলপাড় রাজনৈতিক মহল

পরিস্থিতি এবং আবহ দু'টোই বর্তমানে মোদী-শরদ সাক্ষাতের পরিপন্থী। এমনটাই মনে করছিলেন বিশ্লেষকদের একাংশ।

মোদী-পওয়ার সাক্ষাৎ, ৫০ মিনিটের বৈঠকে তোলপাড় রাজনৈতিক মহল
ছবি - টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 4:57 PM

নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে বৈঠক করেছেন জাতিয়তাবাদী কংগ্রেসের প্রধান তথা রাজ্যসভার সাংসদ শরদ পওয়ার। তাতেই তোলপাড় রাজনৈতিক মহল। কারণ, পরিস্থিতি বর্তমানে মোদী-শরদ সাক্ষাতের পরিপন্থী। এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকদের যুক্তি, মোদী বিরোধী তৃতীয় ফ্রন্ট গড়ার কাজ করছেন শরদ পওয়ার। তবে সেই ধারণাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে শরদ বুঝিয়ে দিয়েছেন রাজনীতিতে সব সম্ভব। আগেও তিনি জানিয়েছিলেন, রাজনীতিতে পরিস্থিতিটাই শেষ কথা। তা সব সময় পরিবর্তিত হয়।

রাষ্ট্রপতি হতে পারেন শরদ পওয়ার, সম্প্রতি মাথাচাড়া দিয়ে উঠেছিল সেই জল্পনা। যদিও সেসব উড়িয়ে শরদ পাওয়ার বলেছেন, “এটা বলা মিথ্যে হবে যে আমি রাষ্ট্রপতি পদপ্রার্থী।” কিন্তু প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর সেই জল্পনা আরও জোরাল হল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে মোদী বিরোধী দলগুলিকে একত্রিত করার চেষ্টা করেছিলেন শরদ পওয়ার। এ বারও তাঁর একাধিকবার প্রশান্ত কিশোরের সঙ্গে সাক্ষাৎ ২০২৪ লোকসভা নির্বাচনের আগে প্রস্তুতির ইঙ্গিত দিয়েছিল।

রাজনৈতিক মহলের একাংশ তো ধরেই নিয়েছিলেন, মোদী বিরোধী ‘তৃতীয় ফ্রন্ট’ গড়ছেন পওয়ার। তাতেও জল ঢেলে জাতিয়তাবাদী কংগ্রেসের প্রধান জানিয়েছেন, কোনও সিদ্ধান্তই না কি হয়নি। এর আগে একাধিক বিরোধী দলের নেতা ও সমাজের বিভিন্ন স্তরের মানুষকে নিয়ে রাষ্ট্রমঞ্চের বৈঠকে বসেছিলেন শরদ পওয়ার। তখনও বিশ্লেষকদের একাংশ বলেছিলেন, তৃতীয় ফ্রন্টের এটাই প্রস্তুতি বৈঠক। তারপর প্রশান্ত কিশোরের সঙ্গে ৩ গান্ধীর বৈঠক লোকসভা নির্বাচনের রাজনীতিতে অন্য মাত্রা এনে দেয়। সেই আবহেই মোদীর সঙ্গে দেখা করে এলেন শরদ পওয়ার। সেই ছবি আবার পোস্ট হয়েছে প্রধানমন্ত্রীর অফিস থেকে। যাকে ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকদের একাংশ। আরও পড়ুন: জেলে কি এখনও পায়রা খবর পৌঁছে দেয়? অব্যবস্থায় প্রশ্ন সুপ্রিম কোর্টের

COVID third Wave