ভিয়েতনামের নতুন প্রধানমন্ত্রীকে ফোনে শুভেচ্ছা নমোর, জানালেন ভারতে আসার আমন্ত্রণও

PM Narendra Modi calls Vietnam PM Phạm Minh Chính: ২০২২ সালেই দু'দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পঞ্চাশতম বার্ষিকী পালন করা হবে। এই উপলক্ষে  পরিকল্পিত অনুষ্ঠান কর্মসূচি নিয়েও দুই দেশের মধ্যে আলোচনা হয়েছে।

ভিয়েতনামের নতুন প্রধানমন্ত্রীকে ফোনে শুভেচ্ছা নমোর, জানালেন ভারতে আসার আমন্ত্রণও
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 12:44 PM

নয়া দিল্লি: বিভিন্ন দেশের সঙ্গে সুসম্পর্ক তৈরি ও বজায় রাখতে বিশেষ উদ্য়োগ নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ভিয়েতনামের নতুন নিযুক্ত প্রধানমন্ত্রী ফাম মিন চিন্হ(Phạm Minh Chính)-কে শনিবার টেলিফোনে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। ভিয়েতনামের নতুন প্রধানমন্ত্রীর  নির্দেশনায় দু’দেশের মধ্যে কৌশলগত অংশীদারিত্ব সম্পর্ক আরও দৃঢ় হবে বলেও জানান প্রধানমন্ত্রী মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ফাম মিন চিনহ-র  ফোনালাপে প্রশান্ত মহাসাগরের অবস্থা এবং সমুদ্রপথে আন্তর্জাতিক আইনকে বৈধতা দেওয়ার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনা করা হয়। ভারত এবং ভিয়েতনামের মধ্যে সামগ্রিক কৌশলগত অংশীদারিত্ব গোটা অঞ্চলেই স্থিতিশীলতা ও উন্নয়নে সহায়তা করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাম মিন চিন্হ প্রধানমন্ত্রী হওয়ার পরে এই প্রথম দুই প্রধানমন্ত্রীর মধ্যে আলাপচারিতা হল।

২০২২ সালেই দু’দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পঞ্চাশতম বার্ষিকী পালন করা হবে। এই উপলক্ষে  পরিকল্পিত অনুষ্ঠান কর্মসূচি নিয়েও দুই দেশের মধ্যে আলোচনা হয়েছে। ভিয়েতনামের প্রধানমন্ত্রীকেও ভারত সফরের আমন্ত্রণও জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আরও পড়ুন: আক্রান্তের হার মাত্র ০.০৯ শতাংশ, সপ্তম ধাপের আনলকে পা দিল রাজধানী, খোলা থাকছে কী কী?