৫৩ কোটি অ্যাকাউন্ট, ২ লক্ষ ৩১ হাজার কোটি ডিপোজিট, জনধন যোজনার ১০ বছরের সাফল্য তুলে ধরলেন প্রধানমন্ত্রী

Jan Dhan Yojana: প্রধানমন্ত্রী জনধন যোজনায় উপভোক্তার সংখ্যা বর্তমানে ৫৩.১৩ কোটি। অর্থ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, জনধন অ্যাকাউন্টে মোট জমা হওয়া অর্থের পরিমাণ ২ লক্ষ ৩১ হাজার ২৩৬ কোটি টাকা। প্রায় ১৫ গুণ ডিপোজিট বেড়েছে জনধন অ্যাকাউন্টে।

৫৩ কোটি অ্যাকাউন্ট, ২ লক্ষ ৩১ হাজার কোটি ডিপোজিট, জনধন যোজনার ১০ বছরের সাফল্য তুলে ধরলেন প্রধানমন্ত্রী
জনধন যোজনার ১০ বছর পূর্তি।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Aug 28, 2024 | 11:27 AM

নয়া দিল্লি: ১০ বছর পূর্ণ হল জনধন যোজনার। এক দশক পূর্তিতেই সরকারের এই প্রকল্পের সাফল্যের খতিয়ান তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সোশ্যাল মাধ্যমে পোস্ট করে উপভোক্তাদেরও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

এ দিন সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেখেন, “আজ জনধনের ১০ বছর পূর্তি হল। সকল উপভোক্তাদের অভিনন্দন। যারা এই প্রকল্পকে সফল করতে পরিশ্রম করেছেন, তাদেরও অনেক অভিনন্দন। জনধন যোজনা দেশের কোটি কোটি মানুষকে, বিশেষ করে মহিলা, যুব ও পিছিয়ে পড়া শ্রেণিকে আর্থিক অন্তর্ভুক্তি ও সম্মান দিয়েছে।”

এই খবরটিও পড়ুন

প্রধানমন্ত্রী জনধন যোজনায় উপভোক্তার সংখ্যা বর্তমানে ৫৩.১৩ কোটি। অর্থ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, জনধন অ্যাকাউন্টে মোট জমা হওয়া অর্থের পরিমাণ ২ লক্ষ ৩১ হাজার ২৩৬ কোটি টাকা। প্রায় ১৫ গুণ ডিপোজিট বেড়েছে জনধন অ্যাকাউন্টে।

কেন্দ্রের তথ্য অনুযায়ী, জনধন যোজনার ৫৩ কোটি গ্রাহকের মধ্যে ৫৫.৬ শতাংশ জনধন অ্যাকাউন্ট হোল্ডারই মহিলা। ৫৩ কোটি গ্রাহকের মধ্যে ৬৬.৬ শতাংশ গ্রাহক গ্রাম ও শহরাঞ্চলের বাসিন্দা।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)