PM Narendra Modi: স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষে দূরদর্শনের নয়া উদ্যোগ, সংসদে ‘স্বরাজ’ দেখলেন মোদী-শাহরা

Swaraj: Bharat Ke Swatantrata Sangram Ki Samagra Gatha: দেশের স্বাধীনতা সংগ্রাম ও তার সঙ্গে জড়িয়ে থাকা নানা কাহিনীকে সাধারণ মানুষের কাছে তুলে ধরতেই দূরদর্শনের তরফেও স্বরাজ নামে এই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

PM Narendra Modi: স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষে দূরদর্শনের নয়া উদ্যোগ, সংসদে 'স্বরাজ' দেখলেন মোদী-শাহরা
সংসদে বিশেষ স্ক্রিনিংয়ে প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় মন্ত্রীরা। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 11:37 AM

নয়া দিল্লি: স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষে দূরদর্শনের তরফে আয়োজন করা হয়েছিল এক বিশেষ অনুষ্ঠানের। “স্বরাজ: ভারত কে স্বতন্ত্রতা সংগ্রাম কি সমগ্র গাথা” নামক এই অনুষ্ঠানের বিশেষ স্ক্রিনিংয়েই বুধবার যোগ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অন্যান্য মন্ত্রীরা। দেশের স্বাধীনতার ইতিহাসের অজানা কাহিনীই তুলে ধরা হয়েছে এই অনুষ্ঠানে। গত ১৪ অগস্ট থেকেই শুরু হয়েছে এই অনুষ্ঠানের সম্প্রচার।

স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষে কেন্দ্রের তরফে বছরজুড়ে আয়োজন করা হয়েছিল আজাদির অমৃত মহোৎসবের। দেশের স্বাধীনতা সংগ্রাম ও তার সঙ্গে জড়িয়ে থাকা নানা কাহিনীকে সাধারণ মানুষের কাছে তুলে ধরতেই দূরদর্শনের তরফেও স্বরাজ নামে এই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৭৫ এপিসোডের এই মেগা শোতে ইতিহাসের পাতা খুঁজে স্বাধীনতা সংগ্রামের নানা কাহিনী তুলে ধরা হয়েছে। গত ১৪ অগস্ট থেকে শুরু হয়েছে এই অনুষ্ঠানের সম্প্রচার।

বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যদের জন্য সংসদ ভবনেই এই অনুষ্ঠানের বিশেষ সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছিল। এই স্ক্রিনিংয়ে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নিতিন গড়করি। এছাড়াও লোকসভার স্পিকার ওম বিড়লা, বিজেপির কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডাও উপস্থিত ছিলেন এই স্ক্রিনিংয়ে। সংসদ ভবনে আয়োজিত এই স্ক্রিনিংয়ে অনেক সাংসদও যোগ দিয়েছিলেন।