PM holding Meeting : ২৪ ঘণ্টায় তৃতীয়বার রাশিয়া-ইউক্রেন ইস্যুতে বৈঠক নমোর

PM Modi : ২৪ ঘণ্টায় তৃতীয়বার রাশিয়া-ইউক্রেন ইস্যু নিয়ে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, এদিন সন্ধেয় রাশিয়া-ইউক্রেন সংঘাত নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে করছেন নমো।

PM holding Meeting : ২৪ ঘণ্টায় তৃতীয়বার রাশিয়া-ইউক্রেন ইস্যুতে বৈঠক নমোর
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 8:42 PM

নয়া দিল্লি : ২৪ ঘণ্টায় তৃতীয়বার রাশিয়া-ইউক্রেন ইস্যু নিয়ে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, এদিন সন্ধেয় রাশিয়া-ইউক্রেন সংঘাত নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে করছেন নমো। তাঁর পৌরহিত্যে এটি তৃতীয় বৈঠক। গতকাল সন্ধের পর আজ সকালেও নরেন্দ্র মোদী এই ইস্যু নিয়ে বৈঠক করেন। গতকাল প্রধানমন্ত্রী মোদী বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, বিদেশ সচিব হর্ষ ভি শ্রিংলার এবং অন্যান্য উচ্চ পদাধিকারিদের সঙ্গে বৈঠক করেন। তিনি প্রায় দুই ঘণ্টা এই ইস্য়ু নিয়ে বৈঠক করেন বলে জানা গিয়েছিল। আজ সকালে ইউক্রেনের সমস্যা এবং সেখানে আটকে পড়া ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার বিষয়ে আলোচনা করেন। বৈঠকের পর জানা যায় চারজন বর্ষীয়ান মন্ত্রী ইউক্রেনের সীমন্ত দেশের উদ্দেশে রওনা দেবেন। তাঁরা ইউক্রেনে আটকে পড়া ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার বিষয়টি দাঁড়িয়ে দেখবেন। এখন এই বৈঠকে কী সিদ্ধান্ত নেওয়া হয় সেদিকেই নজর সকলের।

সকালের বৈঠকের সময় প্রধানমন্ত্রী স্পষ্ট করে দিয়েছেন, রাশিয়ার হামলায় বিপর্যস্ত ইউক্রেন থেকে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনাই ভারতের প্রাধান্য। সরকারের তরফে ঘোষণা করা হয়েছে যে, ইউক্রেনের সরকারের অনুরোধে কিয়েভে ভারত মানবিক সাহায্য এবং ওষুধপত্র পাঠাবে। উল্লেখ্য, আজ সকালের বৈঠকের পর জানানো হয়েছে যে, হরদীপ সিং পুরী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, কিরণ রিজিজু এবং ভিকে সিং বিশেষ দূত হিসেবে ইউক্রেনের সীমান্তবর্তী দেশগুলিতে যাবেন ইউক্রেনে আটকে থাকা ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার প্রক্রিয়ায় সাহায্য় করার জন্য। সূত্র মারফত জানা গিয়েছে, এই চার মন্ত্রীকে নিজের কাজ বুঝিয়ে দেওয়ার জন্য এই বৈঠক করছেন মোদী।

উল্লেখ্য, রাশিয়া-ইউক্রেন ইস্যুতে এই নিয়ে ২৪ ঘণ্টায় তিনবারের জন্য বৈঠক ডেকেছেন নমো। গতকাল উত্তর প্রদেশে ভোট প্রচার সেরে দিল্লিতে ফিরেই রাশিয়া-ইউক্রেন ইস্যু নিয়ে বৈঠক করেন মোদী। তারপর আজ সকালেও একটি উচ্চ-পর্যায়ের বৈঠক ডেকেছিলেন।

আরও পড়ুন : Russia-Ukraine War: রাশিয়া-ইউক্রেন ইস্যুতে কেন অতি সাবধানী ভারত? জেনে নিন পাঁচটি গুরুত্বপূর্ণ কারণ