চলতি সপ্তাহেই নিজের কেন্দ্র বারাণসীতে যাচ্ছেন নরেন্দ্র মোদী

PM Narendra Modi: একইসঙ্গে সিগরায় রুদ্রাক্ষ আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন প্রধানমন্ত্রী।

চলতি সপ্তাহেই নিজের কেন্দ্র বারাণসীতে যাচ্ছেন নরেন্দ্র মোদী
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 5:39 PM

নয়াদিল্লি: ফের নিজের সংসদীয় এলাকা পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৫ ই জুলাই নিজের সংসদীয় এলাকা বারাণসী যাচ্ছেন তিনি। এটি বারাণসীতে প্রধানমন্ত্রীর ২৪ তম সফর। সূত্রের খবর, এদিন সকাল ১০টায় লালবাহাদুর শাস্ত্রী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন নরেন্দ্র মোদী। বিকেল তিনটেয় ফের বারাণসী থেকে দিল্লি ফিরে যাবেন।

বেনারস হিন্দু ইউনিভার্সিটি বা বিএইচইউয়ের (BHU) আইআইটি রাজপুতনা গ্রাউন্ডে জনসভায় বক্তব্য রাখবেন নরেন্দ্র মোদী। এই জনসভায় করোনার বিধি নিষেধ পালন করে প্রায় ৫০০০ জনকে ডাকা হবে। প্রধানমন্ত্রী এখান থেকে বারাণসীকে নতুন ভাবে সাজাতে প্রায় ১৫৮২.৯৮ কোটি টাকার প্রকল্পের সূচনা করবেন। এই প্রকল্পগুলির মধ্যে বিদ্যুৎ, রাস্তাঘাট, পানীয় জলের ব্যবস্থা, নর্দমা ব্যবস্থা, পার্কিং, স্মার্ট সিটি, স্বাস্থ্য-সহ একটি স্মার্ট স্কুল, ধর্মীয় পর্যটন কেন্দ্রের মতো একাধিক প্রকল্প রয়েছে। সূত্রের দাবি, এই প্রকল্পগুলির দ্রুত বাস্তবায়ন করা হবে। এই প্রকল্পগুলির মাধ্যমে বারাণসীকে নতুন ভাবে ঢেলে সাজানো হবে।

একইসঙ্গে সিগরায় রুদ্রাক্ষ আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন প্রধানমন্ত্রী। জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে রুদ্রাক্ষ কনভেনশন সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে থাকার কথা তাঁর। উদ্বোধনী অনুষ্ঠানে জাপানের প্রধানমন্ত্রীও ভার্চুয়ালি উপস্থিত থাকবেন। সেখানে ২০ মিনিটের বক্তব্য রাখার কথা নরেন্দ্র মোদীর। রুদ্রাক্ষ কনভেনশন সেন্টারটি জাপানের সহযোগিতায় তৈরি করেছে। এটি ভারত ও জাপানের সৌহার্দ্যের প্রতীক হিসাবে বিমূর্ত থাকবে বারাণসীতে।

রুদ্রাক্ষ কনভেনশন সেন্টারের কর্মসূচির পর প্রধানমন্ত্রী আবার বিএইচইউ সফর করবেন। সেখানকার এমসিএইচ শাখার পরিদর্শনেও যাবেন। ১০০ শয্যা বিশিষ্ট এই স্বাস্থ্যকেন্দ্র ঘুরে দেখার পাশাপাশি সেখানকার আধিকারিক ও এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলবেন তিনি। এরপর বিএইচইউ হেলিপ্যাডে যাবেন নরেন্দ্র মোদী। সেখান থেকে বাবতপুর বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবেন। আরও পড়ুন: ভাড়া বাড়িয়ে পরিষেবা স্বাভাবিকের পক্ষে জনমত জানতে গণস্বাক্ষর অভিযানে বাস মালিক সংগঠন