দ্রাবিড়ের প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী, বিরাট-রোহিতকে ফোন করে কী বললেন মোদী?

PM Modi Dials Indian Cricket Team: দুর্দান্ত ইনিংস এবং ভারতীয় ক্রিকেটে তাঁর অবদানের জন্য বিরাট কোহলির প্রশংসা করেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন, "কোহলি ভারতীয় ব্যাটিংকে দুর্দান্তভাবে পরিচালনা করেছেন। টি২০ ক্রিকেট তোমায় মিস করবে কিন্তু আমার বিশ্বাস যে তুমি নতুন প্রজন্মের খেলোয়াড়দেরও অনুপ্রাণিত করবে।"

দ্রাবিড়ের প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী, বিরাট-রোহিতকে ফোন করে কী বললেন মোদী?
প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বিরাট-রোহিতের।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 1:04 PM

নয়া দিল্লি: ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ  (T20 World Cup) এসেছে ঘরে। রোহিত শর্মা (Rohit Sharma)-র অধিনায়কত্বে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়েছে ভারত। ভারতীয় ক্রিকেট দলের এই সাফল্যে উচ্ছ্বসিত গোটা দেশ। রাত থেকেই চলছে বিজয় উৎসব। শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (PM Narendra Modi)। এবার ভারতীয় ক্রিকেট টিমের সদস্যদের সঙ্গেও কথা বললেন প্রধানমন্ত্রী।

ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালের দিন মাঠে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তীরে এসে তরী ডুবেছিল সেদিন। প্রধানমন্ত্রী ম্যাচ শেষে ড্রেসিং রুমে ঢুকে মনোবল জুগিয়েছিলেন খেলোয়াড়দের। জড়িয়ে ধরেছিলেন কান্নায় ভেঙে পড়া মহম্মদ সামিকে। তবে আজ সুখের দিন। এবার বিশ্বকাপ ছিনিয়ে এনেছে ভারতীয় দল। প্রধানমন্ত্রী শুভেচ্ছা জানাবেন না, তা হয়!

এ দিন প্রধানমন্ত্রী মোদী একে একে ফোন করেন রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরা এবং ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড়কে। সকলকেই জয়ের জন্য অভিনন্দন জানান। রাহুল দ্রাবিড়কে ফোন করে অভিনন্দন জানান। তাঁর তত্ত্বাবধানেই ভারতীয় টিমের ১১ বছরের খরা কেটেছে।

ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক রোহিত শর্মাকেও অভিনন্দন জানান তাঁর অসাধারণ অধিনায়কত্বের জন্য। প্রধানমন্ত্রী বলেন, “রোহিত শর্মার অধিনায়কত্ব ভারতীয় ক্রিকেট টিমকে নতুন মাত্রা দিয়েছে।”

দুর্দান্ত ইনিংস এবং ভারতীয় ক্রিকেটে তাঁর অবদানের জন্য বিরাট কোহলির প্রশংসা করেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন, “কোহলি ভারতীয় ব্যাটিংকে দুর্দান্তভাবে পরিচালনা করেছেন। টি২০ ক্রিকেট তোমায় মিস করবে কিন্তু আমার বিশ্বাস যে তুমি নতুন প্রজন্মের খেলোয়াড়দেরও অনুপ্রাণিত করবে।”

একইসঙ্গে হার্দিক পান্ডিয়াকে শেষ ওভারে অসাধারণ পারফরম্যান্স ও সূর্যকুমার যাদবের ম্যাচ জেতানো ক্যাচের প্রশংসা করেন প্রধানমন্ত্রী মোদী। ফোন করে অভিনন্দন জানান দুজনকে।

প্রধানমন্ত্রীর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন।