PM Narendra Modi: ‘কংগ্রেসের অন্ধকার রহস্য প্রকাশ হবে শীঘ্রই’, মোদীর মুখেও লাল ডায়েরি

Red Diary: গেহলট সরকারের লাল ডায়েরির প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রীর কটাক্ষ, "কংগ্রেসের মিথ্যার দোকানের নতুন প্রকল্প হল লাল ডায়েরি। এই লাল ডায়েরি কংগ্রেসের অন্ধকার রহস্য প্রকাশ করে দেবে।"

PM Narendra Modi: 'কংগ্রেসের অন্ধকার রহস্য প্রকাশ হবে শীঘ্রই', মোদীর মুখেও লাল ডায়েরি
লাল ডায়েরি নিয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে তোপ প্রধানমন্ত্রী মোদীর।Image Credit source: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2023 | 3:25 PM

সিকার: অতীতের ‘কুকর্ম’ ঢাকতেই বিরোধীরা জোটের নাম বদল করেছে। বৃহস্পতিবার কংগ্রেস-শাসিত রাজস্থানে জনসভা থেকে বিরোধী-জোটকে এই ভাষাতেই কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তাঁর কথায়, “তারা (বিরোধীরা) তাদের নাম ‘ইউপিএ’ থেকে ‘ইন্ডিয়া’ করেছে যাতে দরিদ্রদের বিরুদ্ধে কীভাবে ষড়যন্ত্র করেছে সেটা গোপন করা যায়।” এদিন জনসভা থেকে ফের বিরোধীদের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলে তাদের ‘দেশের শত্রু’র সঙ্গেও তুলনা করেন প্রধানমন্ত্রী।

এদিন সরাসরি কংগ্রেসকে প্রতারক সংস্থার সঙ্গেও তুলনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধী-জোটের নাম বদল প্রসঙ্গে এদিন বেশ কয়েকটি যুক্তি তুলে ধরেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, “প্রতারক সংস্থাগুলি যেমন নাম বদল করে ফেলে, তেমনই কংগ্রেস এবং তাদের সহযোগীরা নাম বদল করেছে। সন্ত্রাসের সামনে আত্মসমর্পণের দাগ মুছে ফেলার জন্য তারা তাদের নাম পরিবর্তন করেছে। দেশের শত্রুর মতোই তারা পথ অনুসরণ করছে। ইন্ডিয়া নামটির মাধ্যমে তাদের দেশপ্রেম প্রকাশ পাচ্ছে না, বরং দেশের ডাকাতি করা তাদের উদ্দেশ্য।”

এদিন গেহলট-শাসিত রাজস্থানের সিকারে জনসভা করেন প্রধানমন্ত্রী। সেই জনসভা থেকে গেহলট সরকারকেও একহাত নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি রাজ্যের মন্ত্রী রাজেন্দ্র গুধাকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তারপর ‘লাল ডায়েরি’র প্রসঙ্গ তুলে ধরেছেন গুধা। যা নিয়ে রাজ্য থেকে দেশের রাজনীতি উত্তাল। এদিন সিকারের জনসভা থেকে সেই লাল ডায়েরির প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রীর কটাক্ষ, “কংগ্রেসের মিথ্যার দোকানের নতুন প্রকল্প হল লাল ডায়েরি। এই লাল ডায়েরি কংগ্রেসের অন্ধকার রহস্য প্রকাশ করে দেবে।” রাজস্থানে পদ্ম ফুটবে বলেও দাবি জানান তিনি।

যদিও লাল ডায়েরি নিয়ে প্রধানমন্ত্রীর মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। বিজেপি মিথ্যা অভিযোগ করছে দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী গেহলট বলেন, “প্রধানমন্ত্রী মোদীর লাল ডায়েরি সাজানো গল্প। আদতে কোনও লাল ডায়েরি নেই। প্রধানমন্ত্রী ও তাঁর দলের নেতারা আমাদের ভয় পেয়েছেন।”