Meghalaya: মোদীর উপস্থিতিতেই মঙ্গলে শপথ মেঘালয়ের ৫৮ বিধায়কের, নাগাল্যান্ডে মুখ্যমন্ত্রী হতে পারেন রিও

অভাবনীয় ফলের জন্য দলীয় কর্মী সহ রাজ্যবাসীকে শুভেচ্ছা জানাতেই নতুন সরকার গঠনের মুহূর্তে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী।

Meghalaya: মোদীর উপস্থিতিতেই মঙ্গলে শপথ মেঘালয়ের ৫৮ বিধায়কের, নাগাল্যান্ডে মুখ্যমন্ত্রী হতে পারেন রিও
মেঘালয়, নাগাল্যান্ডের বিধায়কদের শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন প্রধানমন্ত্রী মোদী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 12:31 AM

শিলং: আজ, মঙ্গলবার মেঘালয়ে নতুন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠান। ফের মেঘালয়ে সরকার গড়তে চলেছে NPP। এদিন শিলংয়ে রাজভবনে NPP প্রধান কনরাড সাংমা সহ মেঘালয়ের নির্বাচিত বিধায়কেরা নতুন মন্ত্রিসভার সদস্য হিসাবে শপথগ্রহণ করবেন। আর এই শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং। মূলত, অভাবনীয় ফলের জন্য দলীয় কর্মী সহ রাজ্যবাসীকে শুভেচ্ছা জানাতেই নতুন সরকার গঠনের মুহূর্তে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী। এদিন কনরাড সাংমা ছাড়াও NPP-র ৫৮ জন বিধায়ক মন্ত্রী পদে শপথগ্রহণ করবেন।

জানা গিয়েছে, এদিন বেলা ১১টা নাগাদ শিলংয়ে রাজভবনে মুখ্যমন্ত্রী সহ নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠান হবে। এই অনুষ্ঠানে যে ৫৮ জন বিধায়ক শপথগ্রহণ করবেন, তাঁদের মধ্যে NPP, BJP, HSPDP, নির্দল বিধায়ক ছাড়াও তৃণমূল কংগ্রেসের মুকুল সাংমাও রয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতেই এঁরা মেঘালয়ের নতুন সরকারের মন্ত্রী পদে শপথগ্রহণ করবেন।

প্রসঙ্গত, ৬০ আসন বিশিষ্ট মেঘালয় বিধানসভায় মোট ৩২ জন বিধায়কের সমর্থনে সরকার গড়তে চলেছেন কনরাড সাংমা। ৩১ জন বিধায়কের মধ্যে NPP-র ২৬ জন বিধায়ক, BJP ও HSPDP-র দুজন করে বিধায়ক এবং দুই নির্দল বিধায়ক রয়েছেন।

উল্লেখ্য, মেঘালয়ের পর এদিনই দুপুরে নাগাল্যান্ডে নতুন সরকারের শপথগ্রহণ হবে। NDPP বিধায়ক নিইফিউ রিও মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন। এই শপথগ্রহণ অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।