কাশ্মীর শুট আউট: জঙ্গিদের গুলিতে নিহত পুলিশ অফিসার

kashmir terrorist attack: ভরা বাজারে জঙ্গিদের গুলিতে নিহত হলেন পুলিশ অফিসার।

কাশ্মীর শুট আউট: জঙ্গিদের গুলিতে নিহত পুলিশ অফিসার
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 8:05 PM

শ্রীনগর: প্রথম থেকেই টার্গেট করা হয়েছিল তাঁকে। এরপর হল প্ল্যান অনুযায়ী কাজ। ভরা বাজারে জঙ্গিদের গুলিতে নিহত হলেন পুলিশ অফিসার। ঘড়িতে তখন দুপুর দেড়টা। খন্যার বাজার এলাকায় পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয় অফিসার আরশিদ আহমেদকে। ঘটনাস্থানেই লুটিয়ে পড়েন তিনি। শরীরে ক্ষত এতটাই গভীর ছিল যে শেষ রক্ষা হয়নি। তড়িঘড়ি তাঁকে শের-ই-কাশ্মীর ইন্সটিটিউট মেডিক্যাল হাসপাতালে নিয়ে যাওয়ার হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

অফিসার আরশিদ আহমেদ খন্যার পুলিশ স্টেশনে কর্মরত ছিলেন। এলাকার সিসিটিভি (CCTV)ফুটেজ থেকে হামলার ছবি ধরা পড়েছে। যেখানে দেখা যাচ্ছে পিছন থেকে আততায়ীরা তিনবার গুলি চালিয়েছে তাঁর উপর। ঘটনার পর পুরো এলাকাটিকে ঘিরে ফেলা হয়েছে। শুরু হয়েছে তল্লাশি অভিযান।

শুধু আজই নয় এর আগে একাধিকবার সন্ত্রাসবাদীদের আক্রমণের শিকার হয়েছেন পুলিশ অফিসাররা। অতর্কিতে হামলা চালানো হয়েছে অফিসারদের উপর। গত ২৮ জুন রাতের অন্ধকারে জোর করেই ঘরে ঢুকে পড়েছিল সন্ত্রাসবাদীরা। ঘরে ঢুকেই এলোপাথাড়ি গুলি চালাতে থাকে তারা। ঘটনায় প্রথমে স্পেশাল পুলিশ অফিসার ফয়াজ আহমেদের মৃত্যুর খবর মিললেও পরে জানা যায় তাঁর স্ত্রীরও মৃত্যু হয়েছে। সঙ্কটজনক অবস্থায় থাকে তাঁদের মেয়ে।

জম্মু বিমানবন্দরে জোড়া বিস্ফোরণের পর অবন্তিপোরার হরিপোরিগামের বাসিন্দা ফয়াজ আহমেদের বাড়িতে হামলা চালায় কয়েকজন জঙ্গি। রাত ১১টা নাগাদ তারা দরজায় কড়া নাড়ে, দরজা সামান্য খুলতেই ধাক্কা মেরে ঢুকে যায় জঙ্গিরা। এরপরই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে এবং কয়েক মিনিটের মধ্যেই ঘটনাস্থান ছেড়ে পালিয়ে যায়। স্থানীয় বাসিন্দারা গুলিবিদ্ধ ফয়াজ ও তাঁর পরিবারকে হাসপাতালে নিয়ে যান। সেখানে ফয়াজ ও তাঁর স্ত্রী রাজা বেগমের মৃত্যু হয়। চিকিৎসা চলছে তাঁদের মেয়ে রফিয়ার। পুলিশ সূত্রে জানানো হয়েছিল যে সেদিন রাত থেকেই গোটা এলাকাকে ঘিরে দেওয়া হয়েছিল। চলছিল তল্লাশি অভিযান।

তবে কী কারণে আচমকা ওই পুলিশ অফিসারের হামলা চালানো হল, তা এখনও জানা যায়নি। উল্লেখ্য, সংবাদসংস্থা আইএএনএস সূত্রে খবর, জঙ্গিদের স্বর্গরাজ্য হয়ে উঠছে শ্রীনগর। আর এটাই এখন কপালে চিন্তার ভাঁজ ফেলছে সেনা আধিকারিকদের। সেনা সূত্রে খবর, চলতি বছরে এখনও পর্যন্ত উপত্যকায় ৭৫ টি জঙ্গি কার্যকলাপের খবর পাওয়া গিয়েছে। তার মধ্যে ১৬ টিই শ্রীনগরে, যা উপত্যকায় মোট জঙ্গি কার্যকলাপের প্রায় ২১ শতাংশ। এর আগে ২০১৯ সালে পরিসংখ্যানটি ছিল ৬ শতাংশ এবং ২০২০ সালে ছিল ৫ শতাংশ। এতদিন পর্যন্ত জঙ্গিদের পছন্দের জায়গা ছিল পুলওয়ামা, অনন্তনাগ কিংবা শোপিয়ানের মতো জায়গায়গুলি। বিগত বছরগুলিতে মাঝে মধ্যেই এইসব জায়গা থেকে জঙ্গি কার্যকলাপের খবর পাওযা যেত। কিন্তু এখন জঙ্গিদের নতুন ডেরা হয়ে উঠছে শ্রীনগর।

আরও পড়ুন:ভোট কাটাকুটির খেলায় উত্তর প্রদেশে সব আসনে প্রার্থী শিবসেনার