Bhagwant Mann Oath Taking: বুধেই মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন মান, শপথগ্রহণ হবে ভগৎ সিংয়ের গ্রামে

Aam Aadmi Party: ১৬ মার্চ (বুধবার) পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন ভগবন্ত মান। ওই দিন কেবল ভগবন্ত মানই শপথ গ্রহণ করবেন, বাকিরা শপথ নেবেন পরবর্তী সময়ে। সংবাদ সংস্থা আইএএনএস সূত্রে খবর, ভগবন্ত মানের মন্ত্রিসভায় ১৭ জন মন্ত্রী থাকতে পারেন।

Bhagwant Mann Oath Taking: বুধেই মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন মান, শপথগ্রহণ হবে ভগৎ সিংয়ের গ্রামে
রবিবার পঞ্জাবে রোড শোয়ে ভগবন্ত মান ও অরবিন্দ কেজরিওয়াল (ছবি - টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2022 | 5:09 PM

চণ্ডীগঢ় : পঞ্জাবে আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মান (Bhagwant Singh Mann) আগামী বুধবার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করবেন। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। তাঁর মন্ত্রিসভার সদস্যরা পরবর্তী সময়ে শপথ নেবেন। বৃহস্পতিবার কংগ্রেসকে পর্যদুস্ত করে আম আদমি পার্টির ব্যাপক জয়ের পরই পঞ্জাববাসীর উদ্দেশে জানিয়ে ভগবন্ত মান জানিয়ে দিয়েছিলেন, তাঁর শপথগ্রহণ পর্ব রাজভবনে হবে না। সেদিনের কথা মতো, ভগৎ সিংয়ের পৈতিৃক ভিটা খাটকর কালান গ্রামেই শপথ নেবেন নতুন মুখ্যমন্ত্রী। এদিকে পঞ্জাবে কংগ্রেসকে দুরমুশ করে দেওয়ার পর রবিবাসরীয় বিকেলে রোড শো করে আম আদমি পার্টি। আপকে পঞ্জাববাসীর সেবা করার সুযোগ করে দেওয়ার জন্য, তাঁদের ধন্যবাদ জানান আপ নেতারা। রোড শোয়ে উপস্থিত ছিলেন অরবিন্দ কেজরিওয়ালও।

রোড শো চলাকালীন অরবিন্দ কেজরিওয়াল বলেন, “সরকারের সম্পূর্ণ টাকা পঞ্জাবের আম জনতার জন্য খরচ করা হবে।” ভোটের আগে যা যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, সেই সব পূরণ করা হবে বলেও জানান তিনি। কেজরিওয়াল আরও জানান, “বহু বছর পর পঞ্জাব এক সৎ মুখ্যমন্ত্রীকে পেয়েছে। এর জন্য আমি অত্যন্ত খুশি।” এর আগে রবিবার সকালে অরবিন্দ কেজরিওয়াল ও ভগবন্ত মান উভয়েই অমৃতসরের স্বর্ণমন্দিরে গিয়েছিলেন। রবিবার অরবিন্দ কেজরিওয়াল ও তাঁর ডেপুটি মনীশ সিসোদিয়াকে বিমানবন্দরে স্বাগত জানানোর জন্য উপস্থিত ছিলেন ভগবন্ত মান ও আম আদমি পার্টির অন্যতম নেতা রাঘব চাড্ডা। এর পাশাপাশি কেজরিওয়াল ও ভগবন্ত মান উভয়ে রবিবার অমৃতসরের দুর্গিয়ানা মন্দির, শ্রী রাম তীর্থ মন্দির ও জালিয়ানওয়ালাবাগেও গিয়েছিলেন।

সূত্র মারফত জানা গিয়েছে, ১৬ মার্চ (বুধবার) পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন ভগবন্ত মান। ওই দিন কেবল ভগবন্ত মানই শপথ গ্রহণ করবেন, বাকিরা শপথ নেবেন পরবর্তী সময়ে। সংবাদ সংস্থা আইএএনএস সূত্রে খবর, ভগবন্ত মানের মন্ত্রিসভায় ১৭ জন মন্ত্রী থাকতে পারেন।

আরও পড়ুন : CWC Meeting: সনিয়া না রাহুল না মুকুল? কংগ্রেসের প্রেসিডেন্ট দৌড়ে থাকা কে এই মুকুল ওয়াসনিক?

আরও পড়ুন : PM Narendra Modi: ‘প্রতিরক্ষায় স্বনির্ভর হতেই হবে’, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ আবহে সতর্ক প্রধানমন্ত্রী মোদী