‘গরিবদেরও বিনামূল্যে টিকা দেওয়া হোক’, প্রধানমন্ত্রীকে চিঠি অমরিন্দর সিংয়ের

ঈপ্সা চ্যাটার্জী

ঈপ্সা চ্যাটার্জী |

Updated on: Jan 16, 2021 | 3:53 PM

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতেই অমরিন্দর সিং অনুরোধ করেছেন, সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ও অর্থনৈতিক দিক দিয়ে রাজ্যকে স্বস্তি দিয়ে যেন গরিবদেরও বিনামূল্যে করোনা টিকা দেওয়া হয়।

'গরিবদেরও বিনামূল্যে টিকা দেওয়া হোক', প্রধানমন্ত্রীকে চিঠি অমরিন্দর সিংয়ের
ফাইল চিত্র।

চন্ডীগঢ়: কেবল স্বাস্থ্যকর্মী ও প্রথম সারির যোদ্ধাদের জন্যই নয়, রাজ্যের দরিদ্র মানুষদের জন্যও বিনামূল্যে ভ্যাকসিন (Free COVID-19 Vaccine) দেওয়া হোক, এই আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)-কে চিঠি লিখলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh)।

আজ থেকে দেশজুড়ে শুরু হয়েছে করোনার গণটিকাকরণ অভিযান। বাদ পড়েনি পঞ্জাবও। সেই রাজ্যে মোট ২ লাখ ৪ হাজার ৫০০ টি কোভিশিল্ড (Covishield)-র ডোজ পৌঁছেছে। ভ্যাকসিন পাওয়ার পরই শুক্রবারের চিঠিতে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। স্বাস্থ্যকর্মীদের প্রধান্য দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতেই অমরিন্দর সিং অনুরোধ করেছেন, সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ও অর্থনৈতিক দিক দিয়ে রাজ্যকে স্বস্তি দিয়ে যেন গরিবদেরও বিনামূল্যে করোনা টিকা দেওয়া হয়। সকলকে বিনামূল্যে টিকা দেওয়া হবে না, এমন বিভিন্ন প্রতিবেদনের উল্লেখ করে তিনি বলেন, “কোভিড-১৯-র কারণে রাজ্যবাসী অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছে, যেখানে অর্থনৈতিক যাবতীয় কার্যকলাপ কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল। এখনও রাজ্য সেই আর্থিক ধাক্কা সামলে উঠতে পারেনি। এই পরিস্থিতিতে দরিদ্র শ্রেণীভুক্ত মানুষদের মধ্যে টিকা কেনার জন্য টাকা খরচ করা অত্যন্ত কষ্টসাধ্য।”

আরও পড়ুন: কোভ্যাকসিন নিতে সম্মতিপত্রে স্বাক্ষর, ক্ষতিপূরণের আশ্বাসে প্রশ্ন উঠছে টিকার কার্যকারিতা নিয়ে

অন্যদিকে, পঞ্জাব সরকার ইতিমধ্যেই কেন্দ্রের কাছে রাজ্য বিপর্যয় মোকাবিলা তহবিলের অর্থ করোনা মোকাবিলায় নানা কাজে ব্যবহারের জন্য অনুমতি চেয়েছে। এই বিষয়টিও চিঠিতে উল্লেখ করে অমরিন্দর সিং বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রক যেন দয়া করে বকেয়া অর্থ দ্রুত মিটিয়ে দেয়।”

প্রথম ধাপে করোনা টিকাকরণের জন্য যাবতীয় প্রস্তুতির কতা উল্লেখ করে তিনি চিঠিতে জানান, স্বাস্থ্যকর্মী এবং তারপর প্রথমসারির যোদ্ধাদের টিকা দেওয়ার জন্য তালিকা তৈরি করা হয়েছে। একইসঙ্গে ভ্যাকসিন সংরক্ষণ ও পরিবহনের জন্যও প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: ৩ কোটি থেকে দ্বিতীয় ধাপে ৩০ কোটি, আমজনতার করোনা টিকা পাওয়া নিয়ে রয়েই গেল ধোঁয়াশা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla