Rahul Gandhi on Wayanad People: ‘ওরা আমার পরিবারের অংশ’, ওয়ানাডবাসীকে চিঠি লিখবেন প্রাক্তন সাংসদ রাহুল

Rahul Gandhi on Wayanad People: ওয়ানাডের বাসিন্দাদের চিঠি লিখবেন রাহুল গান্ধী। সাংবাদিক বৈঠক থেকে জানালেন কংগ্রেস নেতা।

Rahul Gandhi on Wayanad People: 'ওরা আমার পরিবারের অংশ', ওয়ানাডবাসীকে চিঠি লিখবেন প্রাক্তন সাংসদ রাহুল
প্রতীকী ছবি ( গ্রাফিক্স : অভিজিৎ বিশ্বাস )
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 5:23 PM

নয়া দিল্লি : ২০১৯ সালে নির্বাচনী প্রচারের সময় কংগ্রেস নেতা (Congress Leader) রাহুল গান্ধীর (Rahul Gandhi) মন্তব্য এখন তাঁর কাছেই বুমেরাং হয়ে ফিরে এসেছে। সেই মন্তব্যের দায়ে ফৌজদারি মানহানি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। বৃহস্পতিবার তাঁকে ২ বছরের কারাদণ্ড দিয়েছে সুরাট আদালত। আপাতত ৩০ দিনের জামিন পেয়েছেন তিনি। আদালতের রায়ের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই রাহুলের সাংসদ পদ খারিজ হওয়ার বিজ্ঞপ্তি জারি করা হয়। ২ বছরের কারাদণ্ড তো আগেই ঝুলছিল কাঁধে। এবার ওয়ানাড আসনটিও হাতছাড়া হল রাহুলের। এরপর কিছুটা আবেগঘনই হয়ে পড়েন রাহুল গান্ধী।

গতকাল সাংসদ পদ খারিজ হওয়ার পর আজ বেলা ১ টায় প্রথম সাংবাদিকদের মুখোমুখি হন রাগা। তিনি এই সাংবাদিক বৈঠক থেকেই ওয়ানাডের জনগণের জন্য আবেগঘন হয়ে পড়েন। ২০১৯ সালে ওয়ানাড ও আমেঠী লোকসভা কেন্দ্র থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন কংগ্রেস নেতা। আমেঠী থেকে বিজেপি সাংসদ স্মৃতি ইরানির কাছে হেরে যান তিনি। কেরলের ওয়ানাডের সাংসদ হিসেবে নির্বাচিত হন রাহুল। তারপর থেকে ওয়ানাডের সাংসদ হিসেবে সাধারণ মানুষের হয়ে সংসদে প্রতিনিধিত্ব করে গিয়েছেন তিনি। ওয়ানাডবাসীর সমস্যার কথা তুলে ধরেছেন সংসদে। ওয়ানাডের বাসিন্দাদের তিনি নিজের পরিবারের অন্তর্ভুক্ত করেছেন বলে জানিয়েছেন। চার বছর ধরে যাঁদের জন্য কাজ করছেন সেই লোকসভা কেন্দ্রই এক পলকে তাঁর হাতছাড়া। আগামী ৮ বছর তাঁর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনাও ক্ষীণ। এদিকে ওয়ানাডে উপনির্বাচনের ঘোষণা সময়ের অপেক্ষা মাত্র। নির্বাচন কমিশন কর্নাটকের বিধানসভা নির্বাচনের সময়ই এই আসনে উপনির্বাচনের ঘোষণা করতে পারেন বলে মনে করা হচ্ছে। এই আবহে সাংবাদিক বৈঠকের মধ্য়েই ওয়ানাডের বাসিন্দাদের জন্য আবেগঘন হয়ে পড়েন সেই কেন্দ্রের প্রাক্তন সাংসদ।

তিনি বৈঠকের মাঝেই বিজেপি ও কেন্দ্রকে আক্রমণ শানানোর পাশে বলেন, “ওয়ানাডের বাসিন্দাদের আমি বলেছি তাঁদের সঙ্গে আমার পারিবারিক সম্পর্ক। ওয়ানাডের বাসিন্দাদের জন্য আমি চিঠি লিখব ঠিক করেছি। তাঁদের জানাব তাঁদের জন্য আমার মনে কোন জায়গা রয়েছে।” তিনি ওয়ানাডের বাসিন্দাদের উদ্দেশে চিঠি লিখবেন বলেও জানিয়েছেন।