Indian Railway Video: ট্রেনের ছাদে উঠে নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন যুবক, ঝাঁপিয়ে পড়লেন রেল কর্মী, দেখুন ভিডিয়ো

Indian Railway: নেটিজেনদের অনেকেরই দাবি, যেভাবে নিজের প্রাণের ঝুঁকি নিয়ে ওই রেলকর্মী যুবককে বাঁচিয়েছেন, তার জন্য তাঁকে পুরস্কৃত করা উচিৎ

Indian Railway Video: ট্রেনের ছাদে উঠে নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন যুবক, ঝাঁপিয়ে পড়লেন রেল কর্মী, দেখুন ভিডিয়ো
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 11:03 PM

আত্মহত্যা করার জন্য ট্রেনে ছাদে উঠে পড়েছিল ব্যক্তি। কোনও বড় ধরনের দুর্ঘটনা ঘটে যাওয়ার আগেই এক রেলকর্মীর তৎপরতায় প্রাণ বাঁচল ওই যুবকের। রেলমন্ত্রকের তরফে ঘটনার কথা সামনে নিয়ে আসা হয়েছে। এমনকী টুইটারে ঘটনার মুহূর্তে ভিডিয়ো আপলোড করেছে রেলমন্ত্রক। রেলমন্ত্রক (Indian Railway) সূত্রে জানা গিয়েছে ঘটনাটি বিহারের দানাপুরের। ২৯ সেকেন্ডের ভিডিয়োতে দেখা গিয়েছে একজন রেলওয়ে কর্মী বেয়ে বেয়ে উঠে রেল ইঞ্জিনের ছাদে ওঠে বসে থাকা ওই যুবকের দিকে ক্রমাগত একটি চাদর ছুড়ে দিতে থাকেন। আমরা সকলেই জানি রেললাইনের ওভারহেড তারে অত্যন্ত তীব্র মাত্রার বিদ্যুৎ থাকে। এই ভিডিয়োটিতেও যুবকটির মাথার ওপর বিদ্যুতের তার দেখা গিয়েছে। রেলওয়ে কর্মীর তৎপরতায় ওই যুবক প্রাণে বেঁচে গিয়েছেন। ট্রেনের ছাদ থেকে তাঁকে টেনে নামিয়েছেন ওই রেলকর্মী। ছাদ থেকে নামার পরই ওই যুবক জ্ঞান হারিয়েছেন বলেই জানা গিয়েছে। প্ল্যাটফর্মে উপস্থিত থাকা অনেকেই ওই যুবককে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন।

দেখুন রেলমন্ত্রকের টুইট করা ভিডিয়ো

“ভারতীয় রেলের কর্মীরা দেখিয়ে দিলেন তাঁরা দায়িত্ব ও মানবিকতার কত বড় উদাহরণ। পূর্ব মধ্য রেলওয়ে শাখার টিকিট চেকিং আধিকারিকরা আত্মহত্যা করতে ট্রেনের ছাদে ওঠা এক যুবকের প্রাণ বাঁচিয়ে দিলেন। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।” রেলমন্ত্রকের এই টুইট সামনে আসার পর তার রীতিমতো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। ওই রেলকর্মীর ভূমিকার প্রশংসাতে পঞ্চমুখ নেটিজ়েনরা। রেল মন্ত্রকের করা টুইটিকে প্রায় ৩৫৮ জন রিটুইট করেছেন এবং অনেকেই টুইটিকে লাইকও করেছেন। নেটিজেনদের অনেকেরই দাবি, যেভাবে নিজের প্রাণের ঝুঁকি নিয়ে ওই রেলকর্মী যুবককে বাঁচিয়েছেন, তার জন্য তাঁকে পুরস্কৃত করা উচিৎ।

আরও পড়ুন RBI bans Paytm: বড় ধাক্কা! পেটিএমের ওপর নিষেধাজ্ঞা রিজার্ভ ব্যাঙ্কের, সমস্যায় পড়বেন গ্রাহকরা?

আরও পড়ুন Russia-Ukraine Conflict: ইউক্রেন থেকে পড়ুয়া উদ্ধারে ‘স্বপ্নের উড়ান’, কলকাতার মহিলা পাইলটকে চিনে নিন