দেশে একদিনে রেকর্ড সুস্থ, কমল মৃত্যুর সংখ্যাও

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৭৭১ জন। ২৬ এপ্রিল সংখ্যাটা ছিল ২ হাজার ৮১২।

দেশে একদিনে রেকর্ড সুস্থ, কমল মৃত্যুর সংখ্যাও
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: Apr 27, 2021 | 10:29 AM

নয়া দিল্লি: করোনা (COVID) থাবায় সঙ্গীন পরিস্থিতি। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠছেন আক্রান্তদের সিংহভাগই। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৩ হাজার ১৪৪ জন। যা আগের দিনের থেকে কম। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাজিত করে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৫১ হাজার ৮২৭। যা এ পর্যন্ত সর্বাধিক। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় যেমন কম মানুষ সংক্রমিত হয়েছেন, তেমনই সুস্থ হয়ে উঠেছেন বেশি।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৭৭১ জন। ২৬ এপ্রিল সংখ্যাটা ছিল ২ হাজার ৮১২। অর্থাৎ ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাও কমেছে। করোনা সংক্রমণ রুখতে একাধিক পদক্ষেপ করেছে রাজ্য ও কেন্দ্রীয় সরকার। একাধিক রাজ্যে চলছে কঠোর লকডাউন। চিকিৎসা ব্যবস্থাকে ঢেলে সাজাতে বেড়েছে হাসপাতালের সংখ্যা। হোটেল, স্টেডিয়ামে চলছে করোনা চিকিৎসা। চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রমের জোরেই বাড়ছে করোনাজয়ীর সংখ্যা।

একাধিক রাজ্যে অক্সিজেনের অভাব। খাস রাজধানীতেই অক্সিজেনের হাহাকার। কেন্দ্রের সঙ্গে সেই তরজা গড়িয়েছে দিল্লি হাইকোর্ট পর্যন্ত। আরও একাধিক রাজ্যে শয্যাসঙ্কট। এই পরিস্থিতিতে রেকর্ড সুস্থ নেহাত কম কথা নয়। তবে করোনাবিধি মেনে চললে পরিস্থিতি আসতে আসতে নিয়ন্ত্রণে আসবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই আমেরিকা ও ব্রিটেন অক্সিজেন, পিপিই কিট-সহ অন্যান্য সাহায্য পাঠানোর কথা জানিয়েছে। ব্রিটেন থেকে প্রথম লটের সাহায্য ভারতে এসেও পৌঁছেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ২ হাজার ৬০০ জন বিশেষজ্ঞ ভারতের জন্য কাজ করছেন। টিকাকরণেও গতি এসেছে। তাই পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার কাজ চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা।

আরও পড়ুন: বিচারপতিদের করোনা চিকিৎসা হবে পাঁচতারা হোটেলে, নির্দেশ ম্যাজিস্ট্রেটের