বিচারপতিদের করোনা চিকিৎসা হবে পাঁচতারা হোটেলে, নির্দেশ ম্যাজিস্ট্রেটের

নির্দেশিকায় বলা হয়েছে, হোটেলের কর্মীদের প্রটেক্টিভ গিয়ার ও প্রশিক্ষণ দেওয়া হবে।

বিচারপতিদের করোনা চিকিৎসা হবে পাঁচতারা হোটেলে, নির্দেশ ম্যাজিস্ট্রেটের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 27, 2021 | 9:45 AM

নয়া দিল্লি: দেশে করোনার (COVID) অঙ্ক ক্রমেই ঊর্ধ্বমুখী। রোজই রেকর্ড করোনা সংক্রমণ। করোনা থাবা বসাচ্ছে পুলিশ থেকে বিচারপতি, রাজনীতিবিদ সকলের শরীরে। এমতাবস্থায় বিচারপতি ও তাঁদের পরিবারের চিকিৎসার জন্য একটি পাঁচতারা হোটেল ভাড়া করল প্রশাসন। চানক্যপুরী সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রের নির্দেশ দিয়েছেন, বিচারপতি ও তাঁদের পরিবারের চিকিৎসা হবে অশোকা হোটেলে।

সেখানে করোনা চিকিৎসার পরিষেবা দেবে প্রাইমাস হাসপাতাল। নির্দেশিকায় বলা হয়েছে, হোটেলের কর্মীদের প্রটেক্টিভ গিয়ার ও প্রশিক্ষণ দেওয়া হবে। সেখানে অ্যাম্বুলেন্স পরিষেবা চালাবে প্রাইমাস হাসপাতাল। যদি হোটেলে কর্মীর অভাব হয়, সেক্ষেত্রে কর্মী জোগাবে হাসপাতাল। চিকিৎসার জন্য টাকা দেওয়া হবে হাসপাতালকে, এরপর হাসপাতাল সেখান থেকে হোটেলকে টাকা মেটাবে।

দিল্লিতে ক্রমবর্ধ্বমান করোনা আক্রান্তের সংখ্যা। অক্সিজেনের অভাবে কার্যত ধুঁকছে রাজধানী। পরিস্থিতি এতটাই সঙ্গীন, কেন্দ্রের সঙ্গে অক্সিজেনের তরজা গড়িয়েছে হাইকোর্টেও। তারপরেও পরিষেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে দিল্লি প্রশাসন। স্রেফ সোমবারই সেখানে প্রাণ হারিয়েছেন ৩৮০ জন, আক্রান্ত হয়েছেন ২০ হাজার মানুষ। ক্রমাগত মৃত্যুর জেরে দিল্লির একাধিক শ্মশানে জ্বলছে গণচিতা। সৎকার করারও জায়গার অভাব। ক্রমশ করোনায় জর্জরিত হয়ে উঠছে রাজধানী।

জরুরিকালীন দাহ করার জায়গা তৈরি করেও সামলানো যাচ্ছে না মৃতের ভিড়। সরাই কালে খান শ্মশানে ২২ জনকে দাহ করার ব্যবস্থা রয়েছে। কিন্তু রোজ ৬০-৭০টি মৃতদেহ আসছে। দিল্লির অন্যান্য ২৫ শ্মশানেরও একই অবস্থা। সেখানেও মৃতদেহ সৎকার করার জন্য জায়গার অভাব। কার্যত এই একাধিক সমস্যায় জেরবার গোটা দেশ।

আরও পড়ুন: লকডাউনে বাইরে বেরলে দেখাতে হবে আধার কার্ড, নির্দেশ হাইকোর্টের