করোনার আবহে বিনামূল্যে মিলবে জ্বালানি, রাজস্থান সরকারকে জানাল রিলায়্যান্স

রিলায়্যান্স (Reliance) গোষ্ঠীর এই পদক্ষেপকে (Step) সাধুবাদ জানিয়েছেন অনেকেই

করোনার আবহে বিনামূল্যে মিলবে জ্বালানি, রাজস্থান সরকারকে জানাল রিলায়্যান্স
ফাইল ছবি

জয়পুর: করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ে তোলপাড় সারা দেশ। প্রতিদিন লাফিয়ে বাড়ছে মৃত্যু। সংক্রামিত একাধিক। এশিয়া (Asia) মহাদেশে সবচেয়ে বেসামাল পরিস্থিতি ভারতের। নানা জায়গায় জারি হয়েছে লকডাউন। তবু করোনাকে রোখা যাচ্ছে না। চিন্তা বাড়িয়ে দিচ্ছে করোনার চোখ রাঙানি। এই পরিস্থিতিতে নানা ভাবে সাহায্যের জন্য এগিয়ে এসেছে ভারতের বড় বড় কোম্পানি।

এবার রাজস্থানের পাশে দাঁড়াল মুকেশ অম্বানীর রিলায়্যান্স গোষ্ঠী। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতকে চিঠি লিখে পাশে থাকার বার্তা দেওয়া হয়েছে রিলায়্যান্সের পক্ষ থেকে। ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে কোভিড যুদ্ধের ডিউটিতে থাকা সমস্ত যানবাহনের জন্য প্রতিদিন ৫০ লিটার পর্যন্ত ডিজেল ও পেট্রোল বিনামূল্যে দেবে রিলায়্যান্স গোষ্ঠী।

অ্যাম্বুল্যান্স, অক্সিজেন বহনকারী গাড়ি সহ কোভিড যুদ্ধের কাজে ব্যবহৃত নানা গাড়িতে ৩০ জুন পর্যন্ত জ্বালানির জোগান দেবে এই কোম্পানি। রাজস্থানের ১০৯টি পেট্রল পাম্পে মিলবে এই সুবিধা। গত কয়েক দিন ধরে জ্বালানির দাম ব্যাপক বেড়েছে। সারা পৃথিবীতেই এখন পেট্রোপণ্যের দাম বেড়েছে। ভারতের পাঁচ রাজ্যে নির্বাচনের ফল প্রকাশের পর থেকে থেকে ধারাবাহিক ভাবে বেড়েছে জ্বালানির দাম। এমন পরিস্থিতিতে রিলায়্যান্স গোষ্ঠীর এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।