Supreme Court: ক্রাইম সিনে কাদের দেখা গেল, মুখবন্ধ খামে সুপ্রিম কোর্টে জানাল সিবিআই!

Supreme Court: রাজ্যের তরফে আইনজীবী কপিল সিব্বল জানান, সেই ফুটেজ সিবিআই-কে দেওয়া হয়েছে। তুষার মেহতা দাবি করেন, সার্চ অপারেশনের ক্ষেত্রে মাত্র ২৭ মিনিটের ফুটেজ সিবিআইকে দেওয়া হয়েছে। প্রধান বিচারপতি, বিচারপতি মনোজ মিশ্র ও বিচারপতি জে বি পর্দিওয়ালার বেঞ্চে ছিল মামলার শুনানি।

Supreme Court:  ক্রাইম সিনে কাদের দেখা গেল, মুখবন্ধ খামে সুপ্রিম কোর্টে জানাল সিবিআই!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2024 | 5:04 PM

কলকাতা: রাজ্যের তদন্ত প্রক্রিয়া থেকে শুরু করে আরজি করে এফআইআর দায়ের করার সময়, সুপ্রিম কোর্টে উঠেছে একাধিক প্রশ্ন। ইতিমধ্যেই স্টেটাস রিপোর্ট জমা দিয়েছে সিবিআই ও রাজ্য সরকার। মুখবন্ধ খামে জমা পড়েছে সেই রিপোর্ট। আর তাতেই রয়েছে, সেই সব ব্যক্তির নাম, যারা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

এদিন শুনানিতে প্রশ্ন ওঠে, ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফ করেছিল কারা, কারা উপস্থিত ছিলেন ময়নাতদন্তের সময়, কারা ঘটনাস্থলে ছিলেন, তা নিয়ে প্রশ্ন ওঠে। আইনজীবী সেই প্রশ্ন তুলে ছবি দেখাতে চাইলে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় জানান, সিবিআই তাদের দেওয়া স্টেটাস রিপোর্টে সেই নাম ও ছবি জমা দিয়েছে। তারপরও আইনজীবী আর্জি জানান, তাঁর হাতে থাকা তিনটি ছবি দেখা হোক। ছবিগুলি প্রধান বিচারপতির হাতে তুলে দেওয়া হোক।

এদিন সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, “ধর্ষণ এবং খুনের ঘটনায় প্রথম পাঁচ ঘণ্টা সবথেকে গুরুত্বপূর্ণ। কিন্তু তারা অসংখ্য লোককে ভেতরে ঢুকতে দিয়েছে। পাঁচ দিন পর যখন আমরা তদন্ত শুরু করেছি তখন চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে।” আইনজীবী ফিরোজ এডুলজি দাবি করেছেন, উত্তরবঙ্গ লবির তিন চিকিৎসক উপস্থিত ছিলেন ময়নাতদন্তের সময়।

প্রধান বিচারপতি জানতে চান, ৯ অগস্ট ভোর সাড়ে চারটের পর ওই ঘরে কারা প্রবেশ করেছে, সেই সিসিটিভি ফুটেজ সিবিআই-কে দেওয়া হয়েছে কি না। রাজ্যের তরফে আইনজীবী কপিল সিব্বল জানান, সেই ফুটেজ সিবিআই-কে দেওয়া হয়েছে। তুষার মেহতা দাবি করেন, সার্চ অপারেশনের ক্ষেত্রে মাত্র ২৭ মিনিটের ফুটেজ সিবিআইকে দেওয়া হয়েছে।