বেশি সন্তান থাকলে পাওয়া যাবে ১ লক্ষ টাকা! আজব ঘোষণা মন্ত্রীর

মিজোরামের ক্রীড়ামন্ত্রী রবার্ট রোমাইয়া রয়তে (Robert Romawia Royte) মনে করেন, কম জনঘনত্ব এই রাজ্যের উদ্বেগের বিষয়। তাই তিনি এমন ঘোষণা করেছেন

বেশি সন্তান থাকলে পাওয়া যাবে ১ লক্ষ টাকা! আজব ঘোষণা মন্ত্রীর
আজব ঘোষণা

আইজল: চমকপ্রদ ঘোষণা করলেন মিজোরামের মন্ত্রী। বেশি সন্তান থাকলেই সেই পারিবার পাবে ১ লক্ষ টাকা (Cash Rs 1 lakh)। মন্ত্রীর এমন ঘোষণায় তাজ্জব সারা দেশ। রবিবার পিতৃ দিবসে এমন ঘোষণা করেন মিজোরামের ক্রীড়ামন্ত্রী (Mizoram Sports minister) রবার্ট রোমাইয়া রয়তে। তিনি মিজোরামের পূর্ব ২ বিধানসভা কেন্দ্রের বিধায়ক। এই কেন্দ্রে যার বেশি সন্তান থাকবে সেই পরিবার ১ লক্ষ টাকা পাবে।

কিছুদিন আগেই মিজোরামের জিয়োনা চানা প্রয়াত হয়েছেন। তিনি ৮৯ সন্তানের বাবা ছিলেন। সরা পৃথিবীতে তার পরিবার সবচেয়ে বড় বলে মনে করা হয়। মিজোরামের ক্রীড়ামন্ত্রী রবার্ট রোমাইয়া রয়তে কি জিয়োনা চানার অভাব পূরণ করতে চান? সেই নিয়েও প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। কম জনসংখ্যার দিক থেকে এই রাজ্যের স্থান দ্বিতীয়।

মিজোরামের ক্রীড়ামন্ত্রী রবার্ট রোমাইয়া রয়তে মনে করেন, কম জনঘনত্ব এই রাজ্যের উদ্বেগের বিষয়। তাই তিনি এমন ঘোষণা করেছেন। উত্তর পূর্ব ভারতের খ্যাতনামা ফুটবল ক্লাব এফসি। ক্লাবের পক্ষ থেকে বেশি সন্তান থাকা পরিবারের হাতে ১ লক্ষ টাকা তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। ওই ক্লাবের মালিক ক্রীড়ামন্ত্রী নিজেই।

আরও পড়ুন: অমানবিক! জাম পাড়ার অভিযোগে দুই খুদেকে গাছে বেঁধে মারধর

Click on your DTH Provider to Add TV9 Bangla