RSS: শতবর্ষে বড় পরিকল্পনা, সমাজ পরিবর্তনের পাঁচ উদ্যোগ নিয়ে ঝাঁপাবে আরএসএস

RSS: ১২ থেকে ১৪ জুলাই রাঁচির সরলা বিড়লা বিশ্ববিদ্যালয়ে সছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সর্বভারতীয় প্রান্ত প্রচারক সভা। বুধবার (১০ জুলাই) এই সভার বিষয়ে আরএসএস-এর সর্বভারতীয় প্রচারাভিযানের প্রধান, সুনীল আম্বেকর জানান, তিনদিনের এই সভায়, সংঘের সমস্ত রাজ্যের প্রান্ত প্রচারক, সহ-প্রান্ত প্রচারক, এলাকা প্রচারক এবং সর্বভারতীয় কার্যনির্বাহী সমিতির সদস্যরা উপস্থিত থাকবেন।

RSS: শতবর্ষে বড় পরিকল্পনা, সমাজ পরিবর্তনের পাঁচ উদ্যোগ নিয়ে ঝাঁপাবে আরএসএস
আরএসএস-এর সর্বভারতীয় প্রচারাভিযানের প্রধান, সুনীল আম্বেকর Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: Jul 10, 2024 | 9:15 PM

রাঁচি: ১২ থেকে ১৪ জুলাই রাঁচির সরলা বিড়লা বিশ্ববিদ্যালয়ে সছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সর্বভারতীয় প্রান্ত প্রচারক সভা। বুধবার (১০ জুলাই) এই সভার বিষয়ে আরএসএস-এর সর্বভারতীয় প্রচারাভিযানের প্রধান, সুনীল আম্বেকর জানান, তিনদিনের এই সভায়, সংঘের সমস্ত রাজ্যের প্রান্ত প্রচারক, সহ-প্রান্ত প্রচারক, ক্ষেত্র প্রচারক এবং সর্বভারতীয় কার্যনির্বাহী সমিতির সদস্যরা উপস্থিত থাকবেন।

সুনীল আম্বেকর জানিয়েছেন এই সভায় সংঘের বিভিন্ন কাজের পরিকল্পনা নিয়ে আলোচনা এবং পর্যালোচনা করা হবে। তিনি জানান, সমিতি প্রতি বছর তিনটি গুরুত্বপূর্ণ সভা করে। তারই অন্যতম আসন্ন এই সভা। এই সভায় সদ্য সমাপ্ত প্রশিক্ষণ ক্লাস এবং সংঘের সমস্ত কর্ম বিভাগের কাজ-সহ বিভিন্ন বিষয় এবং তাদের বাস্তবায়ন নিয়ে আলোচনা করা হবে। সেই সঙ্গে সারাদেশে সরসঙ্ঘচালক মোহন ভাগবতের যাত্রার বিষয়েও আলোচনা করা হবে। বর্তমানে সারাদেশে ৭৩ হাজার শাখা পরিচালিত হচ্ছে। আগামী বছর সংঘের শতবর্ষে সারাদেশে প্রতিটি বিভাগীয় পর্যায়ে অন্তত একটি করে শাখা স্থাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এর পাশাপাশি, বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সংগঠনের সহযোগিতায় সংঘের সেবামূলক কাজের মাধ্যমে শহরের বস্তিগুলিতে পৌঁছে দেওয়ার চেষ্টা করা হবে।

সুনীল আম্বেকর আরও জানান, এই বছর অনেক নতুন খেলা তৈরি করেছে সংঘের ফিজিক্যাল বিভাগ। এই খেলাগুলি শাখা পর্যায়ে নিয়ে যাওয়া হবে। ২০২৫-২৬ হল সংঘের শতবর্ষ। এই সময় শাখা স্তর এবং সমাজে সামাজিক পরিবর্তনের পাঁচটি উদ্যোগ নেওয়ার একটি পরিকল্পনা করেছে আরএসএস। শতবর্ষের বিভিন্ন ক্রমসুচির পরিকল্পনা বাস্তবায়িত করতে, সারাদেশে ৩০০০ আরএসএস কর্মী দুই বছরের জন্য শতবর্ষ বিস্তারক হিসেবে কাজ করবেন। সুনীল আম্বেকর বলেছেন, “আসন্ন তিনদিনের বৈঠকে, আমরা কীভাবে সমাজের বড় শক্তিগুলিকে আমাদের সঙ্গে একত্রিত করে সামাজিক পরিবর্তনের জন্য কাজ করা যায়, তাও বিবেচনা করব। সমাজ জীবনের আরও অনেক বিষয় নিয়েও আলোচনা হবে।”