COVID Scare in Cruise Ship: কর্ডেলিয়ার প্রমোদ তরণীতে করোনা আক্রান্ত কর্মী, ২ হাজার যাত্রীর সোয়াব পরীক্ষা

Cordelia: কর্ডেলিয়ার ওই কর্মীকে জাহাজেই আইসোলেশনে পাঠানো হয়েছে। এর পাশাপাশি ১ হাজার ৪৭১ জন যাত্কী এবং ৫৯৫ জন কর্মীর সোয়াবের নমুনা আরটিপিসিআর পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

COVID Scare in Cruise Ship: কর্ডেলিয়ার প্রমোদ তরণীতে করোনা আক্রান্ত কর্মী, ২ হাজার যাত্রীর সোয়াব পরীক্ষা
কর্ডেলিয়ার প্রমোদ তরণীতে করোনা আতঙ্ক (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2022 | 4:59 PM

মুম্বই: মুম্বই থেকে গোয়া যাচ্ছিল বিলাসবহুল প্রমোদ তরণী কর্ডেলিয়া (Cordelia Cruise)। সেই প্রমোদ তরণীর এক কর্মী করোনায় (COVID 19) আক্রান্ত হয়েছেন। এই খবর প্রকাশ্যে আসতেই চিন্তা বাড়ছে প্রশাসনের। ওই প্রমোদ তরণীতে থাকা দুই হাজারেরও বেশি মানুষের নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

দুই হাজার জনের সোয়াবের নমুনা সংগ্রহ

কর্ডেলিয়ার ওই কর্মীকে জাহাজেই আইসোলেশনে পাঠানো হয়েছে। এর পাশাপাশি ১ হাজার ৪৭১ জন যাত্কী এবং ৫৯৫ জন কর্মীর সোয়াবের নমুনা আরটিপিসিআর পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তাঁদের নমুনা পরীক্ষার রিপোর্ট অবশ্য এখনও আসা বাকি রয়েছে। জাহাজটি বর্তমানে ভাস্কোর মরমুগাও বন্দরের ক্রুস টার্মিনালে নোঙর করা হয়েছে।

Omicron Variant

অলঙ্করণ: অভীক দেবনাথ।

বাইরেই নোঙর করা হয়েছে জাহাজ

জাহাজটির এজেন্ট জে এম বাক্সি, গোবিন্দ পার্নুলকর বলেন, “আমরা জাহাজের চিকিৎসকের কাছ থেকে সকাল ৯ টার দিকে জানতে পেরেছি। জাহাজের একজন কর্মীর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে, সরকারি কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি এবং জাহাজটিকে বাইরেই থামিয়ে দিয়েছি।”

তাঁরা আরও বলেন, “মাঝে গুজব ছড়িয়েছিল, জাহাজের একাধিক কর্মী করোনা পজিটিভ ধরা পড়েছে। তবে আমি স্পষ্ট করে দিতে চাই জাহাজে ২০১৭ জনের মধ্যে শুধুমাত্র একজনেরই করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। বাকিদের সবার সোয়াবের নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, রিপোর্ট আসার পরে আমরা সিদ্ধান্ত নেব যে আমাদের পরবর্তী পদক্ষেপ কী হবে। এখনও পর্যন্ত, জাহাজটি বার্থে রয়েছে। কেউ যাতে জাহাজে উঠতে এবং নামতে না পারে সেই ব্যবস্থা করা হয়েছে।”

উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্রের পরিস্থিতি

এদিকে মহারাষ্ট্রের রবিবারের করোনা বুলেটিন অনুযায়ী দৈনিক সংক্রমণ ১১ হাজার ৮৭৭। শনিবারের তুলনায় সংক্রমণ ২৯ শতাংশ বেড়েছে। এর মধ্যে কেবল মুম্বই শহরেই আক্রান্ত হয়েছেন আট হাজারেরও বেশি মানুষ, যা শনিবারের তুলনায় ২৭ শতাংশ বেশি। রবিবারের বুলেটিন অনুযায়ী, মহারাষ্ট্রে মৃত্যু (COVID Death) হয়েছে নয় জনের।

মহারাষ্ট্রে রবিবার নতুন করে ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ৫০ জন। করোনার নতুন ভ্যারিয়েন্টে আক্রান্তদের মধ্যে বেশিরভাগই পুনের। সেখানে রবিবার ৩৮ জন ওমিক্রনে আক্রান্তের সন্ধান মিলেছে। অন্যদিকে মুম্বই শহরে রবিবার একজন ওমিক্রনে আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। এই নিয়ে মহারাষ্ট্রের সামগ্রিক ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫১০-এ দাঁড়িয়েছে। তার মধ্যে কেবল মুম্বই থেকেই ৩২৮ জনের সন্ধান মিলেছে।

আরও পড়ুন: Punjab Election 2022: এক সপ্তাহেই মোহভঙ্গ, ‘হাত’ ছেড়ে পদ্মে গিয়ে ফের ঘর ওয়াপসি কংগ্রেস বিধায়কের

আরও পড়ুন : Omicron Variant: জিনোম সিকোয়েন্সিংয়ে ৮৪ শতাংশের নমুনায় ওমিক্রন! ভয় ধরাচ্ছে রাজধানী