Indian Railway: পর্ন দেখায় আসক্তি! রেলের ওয়াইফাই দিয়ে দেদার ডাউনলোড, তালিকায় শীর্ষে কোন স্টেশন জানেন?

Secunderabad: জানা গিয়েছে, রেলযাত্রীরা ফ্রি ওয়াইফাই ব্যবহার করে দেদার পর্ন ডাউনলোড করেছেন। রেলের ওয়াইফাই ব্যবহার করে সেকেন্দ্রাবাদ রেলওয়ে স্টেশনে সবথেকে বেশি পর্ন ডাউনলোড করা হয়েছে।

Indian Railway: পর্ন দেখায় আসক্তি! রেলের ওয়াইফাই দিয়ে দেদার ডাউনলোড, তালিকায় শীর্ষে কোন স্টেশন জানেন?
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 1:03 PM

নয়া দিল্লি: যাত্রী স্বার্থের কথা মাথায় রেখে বিভিন্ন স্টেশনে বিনামূল্যে ওয়াই ফাইয়ের বন্দোবস্ত করেছিল ভারতীয় রেলওয়ে (Indian Railway)। বিভিন্ন সময়ে ট্রেন ধরার জন্য যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা স্টেশনে বসে থাকতে হয়, সময় কাটাতে যেন সমস্যা না হয় সেই কারণেই বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা (WIFI Service) চালু করেছিল রেল। এবার রেলের ওয়াইফাই নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। রেলটেল নামে যে সংস্থা ভারতীয় রেলের স্টেশনগুলিতে (Railway Station) ওয়াইফাই পরিষেবা দেয় তাদের তরফে মারাত্মক তথ্য সামনে এসেছে। জানা গিয়েছে, রেলযাত্রীরা ফ্রি ওয়াইফাই ব্যবহার করে দেদার পর্ন ডাউনলোড করেছেন। রেলের ওয়াইফাই ব্যবহার করে সেকেন্দ্রাবাদ রেলওয়ে স্টেশনে সবথেকে বেশি পর্ন ডাউনলোড করা হয়েছে। এরপরই তালিকায় রয়েছে হায়দরাবাদ, বিজয়ওয়াড়া এবং তিরুপতি রেল স্টেশনের নামও। দক্ষিণ মধ্য রেলওয়ের ৫৮৮ টি স্টেশনে হাইস্পিড ওয়াইফাই পরিষেবা রয়েছে। সেখানে রেলের ওয়াইফাই ব্যবহার করে যেসব ভিডিয়ো ডাউনলোড করা হয়েছে, তাঁর বেশিরভাগই পর্ন।

রেলটেলের (Railtel) এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন, “আমাদের কাছে থাকা পরিসংখ্যান ও সার্চিং ডেটা থেকে আমরা জানতে পেরেছি, রেলওয়ের ওয়াইফাই ব্যবহার করে যা সার্চ করা হয়েছে, তার বেশিরভাগই পর্নোগ্রাফিক কনটেন্ট। যদিও বেশিরভাগ পর্ন ওয়েবসাইটও কালো তালিকভুক্ত, তবে ভিপিএন ব্যবহার করে এবং বেশ কিছু অন্য ওয়েবসাইট থেকে পর্ন ডাউনলোড করা হয়েছে। সেই ওয়েবসাইটগুলিকে আমরা দ্রুত কালো তালিকা ভুক্ত করার চেষ্টা করছি।”

প্রত্যেকদিন প্রায় ১২ লক্ষ মানুষ রেলওয়ার ওয়াইফাই ব্যবহার করেন। সেকেন্দ্রাবাদ রেলওয়ে স্টেশন শুধুমাত্র পর্নোগ্রাফিক কনটেন্ট ডাউনলোডেই প্রথম নয়, বরং ইন্টারনেটা ডাটা ব্যবহারেও সবথেকে বেশি এগিয়ে এই রেলওয়ে স্টেশন। ওই আধিকারিক জানিয়েছেন, “গড়ে প্রত্যেক ইন্টারনেট ব্যবহারকারী ৩৫০ এমবি ডাটা ডাউনলোড করে এবং কমপক্ষে ৩০ মিনিট ধরে ওয়াইফাই ব্যবহার করেন। ওই ৩৫০ এমবি ডাটার ৯০ শতাংশ পর্ন ডাউনলোড বা দেখার কাজে ব্যবহার করা হয়।”