“৯০০ কোটি খরচ করে নতুন সংসদ কি বাইরে থেকে বন্ধ রাখার জন্যই তৈরি হচ্ছে?” কেন্দ্রকে তোপ শিবসেনার

শাসকদলকে কটাক্ষ করে শিবসেনা বলে, বিজেপি সমর্থকরা মন্দির খোলার জন্য রাস্তায় নামতে পারে, অথচ গণতন্ত্রের মন্দির বন্ধ রাখা হচ্ছে, সে বিষয়ে কোনও চিন্তা-ভাবনা নেই।

৯০০ কোটি খরচ করে নতুন সংসদ কি বাইরে থেকে বন্ধ রাখার জন্যই তৈরি হচ্ছে? কেন্দ্রকে তোপ শিবসেনার
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 17, 2020 | 5:37 PM

মুম্বই: সংসদে শীতকালীন অধিবেশন বাতিল করা নিয়ে ফের একবার শিবসেনার আক্রমণের মুখে কেন্দ্র। মঙ্গলবার সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানান,করোনা (COVID-19) সংক্রমণ রুখতে সংসদের অধিবেশন বন্ধ রাখা হচ্ছে। কেন্দ্রের এই সিদ্ধান্তের সমালোচনা করে শিবসেনার মুখপত্রিকা সামনা (Saamna)-এ প্রশ্ন করা হয়, প্রধানমন্ত্রী সহ বিজেপি নেতারা তবে বিহার নির্বাচনের সময় প্রচার চালাচ্ছিলেন কেন? এখনও বা তাঁরা কেন পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারে যাচ্ছেন?

করোনা সংক্রমণের কারণে শীতকালীন অধিবেশন (Winter session of Parliament) বাতিল করে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানান, আগামী বছর জানুয়ারি মাসে বাজেট অধিবেশনের সময়ই অধিবেশন হবে। এই সিদ্ধান্ত ঘোষণার পরই কেন্দ্রকে আক্রমণ করে শিবসেনার তরফে বলা হয়েছিল, কৃষি আইন, দেশের অর্থনীতি ও চিনের সঙ্গে সীমান্ত সমস্যা নিয়ে আলোচনা এড়াতেই সংসদ বন্ধ রাখা হচ্ছে। সামনা পত্রিকায় ফের একবার কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে বলা হয়,”কী ধরনের গণতান্ত্রিক চর্চা এটি? বিরোধী দলের কন্ঠস্বর শক্তিশালী হলে তবেই দেশ টিকে থাকে। সংসদের গণতান্ত্রিক ঐতিহ্য দেশকে অনুপ্রাণিত করে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অবশ্যই এই ঐতিহ্য বজায় রাখা উচিত।”

করোনাকালে মার্কিন নির্বাচনের (US President Election) সঙ্গে তুলনা টেনে বলা হয়,”আমেরিকায় গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন হয়ে নতুন প্রেসিডেন্ট নির্বাচন করা হল, এদিকে আমরা গণতন্ত্রের মন্দিরেই তালা ঝুলিয়ে বসে আছি।” শীতকালীন অধিবেশন না করার সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন তোলে শিব সেনা। প্রহ্লাদ জোশী (Prahlad Joshi) সকলের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দাবি করলেও, সেই দাবির সত্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে শিবসেনা।

আরও পড়ুন: বজরং দলের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার মতো প্রমাণ মেলেনি, ব্যাখ্যা ফেসবুকের

মহারাষ্ট্রে বিধানসভায় দুদিনের শীতকালীন অধিবেশন নিয়ে বিজেপির কটাক্ষের জবাবে পত্রিকায় বলা হয়, “গণতন্ত্র নিয়ে তাদের দৃষ্টিভঙ্গি সুবিধা অনুযায়ী পরিবর্তিত হয়। বিজেপি সমর্থকরা মন্দির খোলার জন্য রাস্তায় নামতে পারে, অথচ গণতন্ত্রের মন্দির বন্ধ রাখা হচ্ছে, সে বিষয়ে কোনও চিন্তা-ভাবনাও নেই।”

সবশেষে পত্রিকায় নতুন সংসদ ভবন ( New Parliament) তৈরি নিয়েও প্রশ্ন তোলা হয়। কেন্দ্রকে প্রশ্ন করে বলা হয়,”৯০০ কোটি টাকা খরচ করে নতুন সংসদ ভবন কি বাইরে থেকে তালা মেরে রাখার জন্যই তৈরি করা হচ্ছে? ”

আরও পড়ুন: বেঙ্গালুরুর আইফোন কারখানায় হিংসার ঘটনায় উদ্বেগে নরেন্দ্র মোদী! সব সহযোগিতার আশ্বাস ইয়েদুরাপ্পার