Flight: পড়ে রইলেন ৩৫ যাত্রী, নির্ধারিত সময়ের ৫ ঘণ্টা আগেই ছেড়ে দিল বিমান!

DGCA: পঞ্জাবের অমৃতসর বিমানবন্দর থেকে বুধবার রাত ৭টা ৫৫ মিনিটে সিঙ্গাপুরগামী স্কুট এয়ারলাইনের একটি বিমান ছাড়ার কথা ছিল। কিন্তু সেই বিমানটি নির্ধারিত সময়ের প্রায় পাঁচ ঘণ্টা আগে, দুপুর ৩টেয় ছেড়ে দেয়।

Flight: পড়ে রইলেন ৩৫ যাত্রী, নির্ধারিত সময়ের ৫ ঘণ্টা আগেই ছেড়ে দিল বিমান!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 12:49 PM

নয়া দিল্লি: বিমান ছাড়ার নির্ধারিত সময়ের থেকে দুই ঘণ্টা আগে পৌঁছে যেতে হয় বিমানবন্দরে (Airport)। এই নিয়ম প্রায় সকলেরই জানা। কিন্তু নির্দিষ্ট সময়ের আগে পৌঁছেও কোনও লাভ হল না। কারণ বিমানবন্দরে গিয়ে শুনলেন, আগেই বিমান ছেড়ে দিয়েছে। বিমানবন্দরে হতভম্ব হয়ে দাড়িয়ে থাকলেন ৩৫ জন যাত্রী। ঘটনাটি ঘটেছে অমৃতসর বিমানবন্দরে (Amritsar Airport)। বুধবার সিঙ্গাপুরগামী (Singapore) একটি বিমান নির্ধারিত সময়ের প্রায় পাঁচ ঘণ্টা আগেই ছেড়ে দেয়। বিমানে উঠতে পারেননি ৩৫ জন যাত্রী। এই ঘটনার পরই বিমানবন্দরে ব্যাপক অশান্তির সৃষ্টি হয়। আজ, বৃহস্পতিবার ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন বা ডিজিসিএ(DGCA)-র তরফে গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, পঞ্জাবের অমৃতসর বিমানবন্দর থেকে বুধবার রাত ৭টা ৫৫ মিনিটে সিঙ্গাপুরগামী স্কুট এয়ারলাইনের একটি বিমান ছাড়ার কথা ছিল। কিন্তু সেই বিমানটি নির্ধারিত সময়ের প্রায় পাঁচ ঘণ্টা আগে, দুপুর ৩টেয় ছেড়ে দেয়। এদিকে, বিমানের এই সময়সূচীর পরিবর্তন সম্পর্কে জানতেনই না অর্ধেক যাত্রী। তারা বিমানবন্দরে এসে জানতে পারেন, সিঙ্গাপুরের ওই বিমান অনেক আগেই ছেড়ে দিয়েছে। অন্য কোনও বিমানে তাদের সিঙ্গাপুর যাওয়ার ব্যবস্থাও করতে অস্বীকার করে বিমানবন্দর কর্তৃপক্ষ, এরপরই অশান্তি শুরু হয়।

উড়ান সংস্থার তরফে জানানো হয়েছে, বিমানের সময়সূচি পরিবর্তনের কথা সমস্ত যাত্রীদের ইমেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছিল। যে সমস্ত যাত্রীরা ইমেইল দেখে সঠিক সময়ে বিমানবন্দরে এসে পৌঁছন, তাদের নিয়ে রওনা দেয় বিমানটি। এই ঘটনার পরই যাত্রীরা বিমানবন্দরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তারা বিমানবন্দর কর্তৃপক্ষের কাছেও লিখিত অভিযোগ জানান।

এদিকে, এই ঘটনার পরই ডিজিসিএ-র তরফে সিঙ্গাপুরগামী ওই বিমান কেন নির্ধারিত সময়ের আগে ছাড়ল, তা জানার জন্য তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফেও জানানো হয়েছে, যাত্রীদের অভিযোগ পাওয়ার পরই এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করা হয়। তারা জানান যে ইমেইলের মাধ্যমে যাত্রীদের বিমানের সময় বদলের কথা জানিয়ে দেওয়া হয়েছিল।

জানা গিয়েছে, ওই বিমানে মোট ২৮০ জন যাত্রীর সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল। কিন্তু ৩৫ জন যাত্রীকে না দিয়েই ২৪৫ জন যাত্রী নিয়ে রওনা দেয় বিমানটি।