‘নতুন নয়, ভারতীয় স্ট্রেনেই বাড়ছে সংক্রমণ’, কেজরীবালের টুইটের পাল্টা জবাব সিঙ্গাপুর প্রশাসনের

রবিবার সিঙ্গাপুরে নতুন করে ৩৮ জন করোনা আক্রান্ত হতেই দিল্লির মুখ্যমন্ত্রী সংক্রমণের তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় উড়ান যোগাযাগ বন্ধ ও দ্রুত শিশুদের টিকাকরণের অনুরোধ জানান।

'নতুন নয়, ভারতীয় স্ট্রেনেই বাড়ছে সংক্রমণ', কেজরীবালের টুইটের পাল্টা জবাব সিঙ্গাপুর প্রশাসনের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 19, 2021 | 10:23 AM

নয়া দিল্লি: সিঙ্গাপুরের করোনার স্ট্রেন শিশুদের প্রভাবিত করতে পারে, এই আশঙ্কায় শীঘ্রই আকাশপথে সংযোগ বিচ্ছেদের অনুরোধ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তার জবাবেই মঙ্গলবার সিঙ্গাপুরের হাই কমিশনের তরফে পাল্টা টুইটে বলা হয়, “সিঙ্গাপুরে করোনার নতুন প্রজাতি রয়েছে, এমন দাবির কোনও সত্যতা নেই। বি.১.৬১৭.২ ভ্যারিয়েন্টটিই বিগত কয়েক সপ্তাহ ধরে শিশুসহ সাধারণ মানুষকে সংক্রমিত করছে।”

নয়া সংক্রমণের হাত থেকে শিশুদের সুরক্ষা দিতে কেন্দ্রের কাছে সিঙ্গাপুরের সঙ্গে আকাশপথে যোগাযোগ বিচ্ছিন্ন করার আবেদন জানিয়ে টুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। কেন্দ্রের তরফে এখনও অবধি কোনও জবাব না এলেও সিঙ্গাপুর প্রশাসনের তরফে সংক্রমণ বৃদ্ধির জন্য সরাসরি ভারতীয় স্ট্রেনকেই দোষারোপ করা হল।

ভারতে করোনা ভাইরাসের অভিযোজিত রূপ, যা বি.১.৬১৭ নামে পরিচিত, তা বর্তমানে ব্রিটেন, কানাডা সহ বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। রবিবার সিঙ্গাপুরে নতুন করে ৩৮ জন করোনা আক্রান্ত হতেই দিল্লির মুখ্যমন্ত্রী সংক্রমণের তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় উড়ান যোগাযাগ বন্ধ ও দ্রুত শিশুদের টিকাকরণের অনুরোধ জানান।

মঙ্গলবার টুইট করে অরবিন্দ কেজরীবাল লেখেন, “সিঙ্গাপুরের করোনা প্রজাতি শিশুদের জন্য অত্যন্ত বিপজ্জনক।ভারতে এটি সংক্রমণের তৃতীয় ঢেউ আনতে পারে। এরজন্য প্রথমত, সিঙ্গাপুরের সঙ্গে আকাশপথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করুন এবং দ্বিতীয়ত, দ্রুত শিশুদের টিকাকরণের ব্যবস্থা করুন।”

এর জবাবেই সিঙ্গাপুরের হাই কমিশনারের তরফে পাল্টা টুইটে বলা হয়, “সিঙ্গাপুরে করোনার নতুন প্রজাতি রয়েছে, এমন দাবির কোনও সত্যতা নেই। ফাইলোজেনিক পরীক্ষায় দেখা গিয়েছে বি.১.৬১৭.২ ভ্যারিয়েন্টটিই বিগত কয়েক সপ্তাহ ধরে শিশুসহ সাধারণ মানুষকে সংক্রমিত করছে।”

এর আগে ব্রিটেন স্ট্রেনের বাড়বাড়ন্তের সময়ও ব্রিটেনের সঙ্গে বিমান পরিষেবা বিচ্ছিন্ন করার আবেদন সবার আগেই করেছিলেন কেজরীবাল। তারপর কেন্দ্র সিঙ্গাপুরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেছিল। তবু রোখা যায়নি দেশে করোনার ব্রিটেন প্রজাতির সংক্রমণ।

আরও পড়ুন: ১৯ দিনের সন্তানকে খাওয়াতে গিয়ে মায়ের চক্ষু চরকগাছ, নার্সারি ওয়ার্ডেই শিশুর পায়ের অংশ খেয়ে গেল ইঁদুর