Drunk Flyer: মত্ত অবস্থায় বিমান সফর, ঘুমের ঘোরে সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দিল পড়ুয়া

Delhi-New York Flight: ওই পড়ুয়া সঙ্গে সঙ্গে ক্ষমা চেয়ে নেওয়ায় ওই যাত্রী আর অভিযোগ জানাতে চাননি। তবে সম্প্রতিই বিমানে একাধিকবার প্রস্রাব কাণ্ড এবং তারপরে ডিজিসিআই-র তরফে যে কড়া নির্দেশ দেওয়া হয়েছে, তার কারণে উড়ান সংস্থার তরফেই দিল্লির বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলে অভিযোগ জানানো হয়।

Drunk Flyer: মত্ত অবস্থায় বিমান সফর, ঘুমের ঘোরে সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দিল পড়ুয়া
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 9:51 AM

নয়া দিল্লি: ফের বিমানে প্রস্রাব কাণ্ড। নিউইয়র্ক-নয়া দিল্লিগামী বিমানে এক যাত্রী প্রস্রাব (Urinate) করে দিলেন সহযাত্রীর গায়ে। জানা গিয়েছে, ওই যাত্রী মদ্যপ অবস্থায় ছিলেন। ঘুমন্ত অবস্থায় তিনি সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দেন। তবে সঙ্গে সঙ্গে ওই যাত্রী সঙ্গে সঙ্গে ক্ষমা চেয়ে নেন। যে যাত্রীর গায়ে প্রস্রাব লাগে, তিনিও অভিযোগ জানাতে রাজি ছিলেন না। তবে এয়ারলাইন্সের তরফে বিষয়টি দিল্লির বিমানবন্দরের (Delhi Airport) এয়ার ট্রাফিক কন্ট্রোলে (Air Traffic Control) অভিযোগ জানানো হয়েছে।

জানা গিয়েছে, নিউইয়র্ক থেকে নয়া দিল্লিগামী এএ২৯২ বিমানটি শুক্রবার রাত ৯টা ১৬ মিনিটে  ছাড়ে। ১৪ ঘণ্টা বাদে শনিবার দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ওই পড়ুয়া আমেরিকার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। মদ্যপ অবস্থায় সে বিমানে উঠেছিল। এরপরে ঘুমিয়ে পড়ে সে। ঘুমন্ত অবস্থাতেই সে প্রস্রাব করে ফেলে এবং তা পাশে সহযাত্রীর গায়ে লাগে। এরপরই ওই যাত্রী বিমানের ক্রুর কাছে অভিযোগ জানান।

তবে ওই পড়ুয়া সঙ্গে সঙ্গে ক্ষমা চেয়ে নেওয়ায় ওই যাত্রী আর অভিযোগ জানাতে চাননি। তবে সম্প্রতিই বিমানে একাধিকবার প্রস্রাব কাণ্ড এবং তারপরে ডিজিসিআই-র তরফে যে কড়া নির্দেশ দেওয়া হয়েছে, তার কারণে উড়ান সংস্থার তরফেই দিল্লির বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলে অভিযোগ জানানো হয়। বিমান অবতরণের পর সিআইএসএফের আধিকারিকরা অভিযুক্ত যাত্রীকে আটক করেন এবং দিল্লি পুলিশের হাতে তুলে দেন।

উল্লেখ্য, কয়েক মাস আগেই একই ধরনের ঘটনা ঘটেছিল এয়ার ইন্ডিয়ার বিমানে। ২০২২ সালের নভেম্বর মাসে নিউইয়র্ক থেকে দিল্লিগামী বিমানে শঙ্কর মিশ্র নামক এক ব্যক্তি তাঁর সহযাত্রী, এক মহিলার গায়ে মত্ত অবস্থায় প্রস্রাব করে দেন। এক মাস বাদে বিষয়টি সামনে আসতেই পুলিশে অভিযোগ দায়ের করা হয় এবং অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ডিজিসিএ-র তরফে এয়ার ইন্ডিয়াকে ৩০ লক্ষ টাকা জরিমানা করা হয় ঘটনার ১২ ঘণ্টার মধ্যে অভিযোগ না জানানোর জন্য। অন্যদিকে, অভিযুক্ত ব্য়ক্তিকে চার মাসের জন্য বিমানে যাতায়াত করা থেকে ব্যান করা হয়।