Train Accident: আবার লাইন থেকে ছিটকে গেল কোচ, আতঙ্কিত যাত্রীরা

Train Accident: আবারও দুর্ঘটনায় প্রশ্ন উঠল রেলের সুরক্ষা নিয়ে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই পুরনো রেকের জন্যই দুর্ঘটনা ঘটছে বলে মনে করছেন রেলের আধিকারিকরা।

Train Accident: আবার লাইন থেকে ছিটকে গেল কোচ, আতঙ্কিত যাত্রীরা
লাইনচ্যুত ট্রেনImage Credit source: twitter
Follow Us:
| Updated on: Sep 07, 2024 | 8:46 AM

মধ্য প্রদেশ: ফের বেলাইন ট্রেন। শনিবার ভোরে লাইনচ্যুত হয়ে গেল সোমনাথ এক্সপ্রেসের দুটি কামরা। স্টেশন ছেড়ে এগোনোর কিছুক্ষণের মধ্যেই ঘটনাটি ঘটে। ফলে ট্রেনের গতি কম থাকায় কোনও বড় দুর্ঘটনা ঘটেনি। ঘড়িতে তখন ৫টা ৫০ মিনিট। আচমকা এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন ট্রেনের যাত্রীরা। তবে হতাহতের কোনও খবর নেই।

মধ্যপ্রদেশের জব্বলপুর থেকে গুজরাতের সোমনাথ পর্যন্ত যায় সোমনাথ এক্সপ্রেস। এদিন সকালে ট্রেনটি জব্বলপুর থেকে ছাড়ার পর দুর্ঘটনা ঘটে। জব্বলপুর থেকে মাত্র ২০০ মিটার দূরে ট্রেনের চাকা লাইনচ্যুত হয়। ঠিক মাঝের দুটি কামরা লাইনচ্যুত হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। তবে খুব বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

এই নিয়ে পরপর বেশ কয়েকটি রেল দুর্ঘটনা ঘটল, যা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে রেলকে। গত জুন মাসে লাইনচ্যুত হয়ে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ছিটকে পড়ে উল্টে যায় দুটি কামরা। বেশ কয়েকজনের আহত হওয়ার খবর মিলেছে। নিউ জলপাইগুড়ি স্টেশন ছাড়ার পরেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মারে একটি মালগাড়ি। তাতেই দুর্ঘটনা ঘটে।

এই খবরটিও পড়ুন

বেশিরভাগ ক্ষেত্রেই রেকগুলি পুরনো হওয়ার কারণে দুর্ঘটনা ঘটছে বলে মনে করছেন রেলের আধিকারিকরা। তবে শনিবার সকালের ঘটনা ঠিক কী কারণে ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। তদন্ত না করে সঠিক কারণ জানাচ্ছে না রেল।