Shivraj Singh Chouhan: ‘পুরনো চাল’ শিবরাজেই ভরসা বিজেপির, ভাবমূর্তি শোধরাতে করা হবে ভোলবদল!

Madhya Pradesh Assembly Election 2023: রাজ্যে যে হারে অপরাধ বাড়ছে, দুর্নীতি হচ্ছে এবং আইন-বিচার ব্যবস্থায় সমস্যা তৈরি হয়েছে, সেই বিষয়টিকে মাথায় রেখে শিবরাজ সিং চৌহানকে কড়া প্রশাসক হিসাবেও তুলে ধরার চেষ্টা করা হবে, এমনটাই বিজেপি সূত্রে খবর।

Shivraj Singh Chouhan: 'পুরনো চাল' শিবরাজেই ভরসা বিজেপির, ভাবমূর্তি শোধরাতে করা হবে ভোলবদল!
শিবরাজ সিং চৌহান। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 8:13 AM

ভোপাল: পুরনো মুখেই আস্থা বিজেপির (BJP)। চলতি  বছরের শুরুতেই নির্বাচনের পালা মিটেছে ত্রিপুরা, মেঘালয় ও মিজোরামে। বছরের শেষে বিধানসভা নির্বাচন রয়েছে মধ্য প্রদেশ (Madhya Prsdesh), তেলঙ্গানা সহ একাধিক রাজ্যে। তিন রাজ্য়ের নির্বাচনের পালা মিটতেই এবার অন্য়ান্য় রাজ্য নিয়ে চিন্তাভাবনা শুরু করেছে বিজেপি। সূত্রের খবর, যে রাজ্য়গুলিতে বিজেপি ক্ষমতায় রয়েছে, সেখানে পুরনো মুখ্যমন্ত্রীদের মুখের উপরেই আস্থা রাখছে কেন্দ্রের শাসক দল। মধ্য় প্রদেশের জন্য চারবারের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান(Shivraj Singh Chouhan)-কেই এবারও মুখ্যমন্ত্রীর মুখ করতে চলেছে বিজেপি। এমনটাই জানা গিয়েছে দলীয় সূত্রে। তবে ২০১৯ সালের নির্বাচনে কংগ্রেসের কাছে হারের বিষয়টি মাথায় রেখে শিবরাজ সিং চৌহানের ভাবমূর্তিতে বদল আনতে চায় বিজেপি। সাধারণ মানুষের কাছে আরও ভালভাবে পৌঁছনোর জন্য দলের পন্থাতেও বদল আনার চিন্তাভাবনা করছে বিজেপি।

আসন্ন মধ্য প্রদেশ বিধানসভা নির্বাচনে মুখ্য়মন্ত্রীর মুখ হিসাবে শিবরাজ সিং চৌহানকেই ভাবছে বিজেপি। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতৃত্ব বলেন, “শিবরাজ সিং চৌহান দলের জন্য নিজের ভাবমূর্তি পরিবর্তনের স্বাধীনতা দিয়েছেন। মুখ্যমন্ত্রী সকলের কাছে মামা নামেই পরিচিত। তাঁর যে বিনম্র ও কাছের মানুষের ভাবমূর্তি রয়েছে, তাই আরও বেশি করে তুলে ধরা হবে, বিশেষ করে মহিলা, আদিবাসী ও দলিতদের কাছে।”

তবে রাজ্যে যে হারে অপরাধ বাড়ছে, দুর্নীতি হচ্ছে এবং আইন-বিচার ব্যবস্থায় সমস্যা তৈরি হয়েছে, সেই বিষয়টিকে মাথায় রেখে শিবরাজ সিং চৌহানকে কড়া প্রশাসক হিসাবেও তুলে ধরার চেষ্টা করা হবে, এমনটাই বিজেপি সূত্রে খবর। জানা গিয়েছে, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের যেমন ‘নরম-গরম’ ভাবমূর্তি রয়েছে, একইভাবে শিবরাজ সিং চৌহানের ভাবমূর্তিও গড়ার চেষ্টা করা হবে।

বিজেপি সূত্রে আরও জানা গিয়েছে, আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখে শুধুমাত্র মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি বদলই নয়, পাশাপাশি মন্ত্রিসভার সম্প্রসারণও করার চিন্তাভাবনা করা হচ্ছে। কেন্দ্রীয় নেতৃত্বের তরফে এই নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। তৃণমূল স্তরে যাতে দলের সংগঠন আরও মজবুত হয়, তার উপরেও বিশেষ জোর দেওয়া হবে।