Complaint Registered For Harassing Mamata Banerjee : বারাণসীতে মমতার কনভয় ঘিরে বিক্ষোভ, নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের সপা নেতার

Complaint Registered For Harassing Mamata Banerjee : মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কনভয়ের সামনে বিক্ষোভ দেখানোর ঘটনায় এইবার লিখিত অভিযোগ দায়ের করা হল। কেন্দ্রীয় নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করল সমাজবাদী পার্টি (Samajwadi Party)।

Complaint Registered For Harassing Mamata Banerjee : বারাণসীতে মমতার কনভয় ঘিরে বিক্ষোভ, নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের সপা নেতার
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2022 | 10:58 AM

লখনউ : মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কনভয়ের সামনে বিক্ষোভ দেখানোর ঘটনায় এইবার লিখিত অভিযোগ দায়ের করা হল। কেন্দ্রীয় নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করল সমাজবাদী পার্টি (Samajwadi Party)। উত্তর প্রদেশের বারাণসীতে সমাজবাদী পার্টির আমন্ত্রণেই অখিলেশ যাদবের প্রচারে গিয়েছিলেন পশ্চিমবাঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানেই গত ২ মার্চ মমতা বন্দোপাধ্যায়ের কনভয় আটকানোর চেষ্টা করা হয় বিজেপির তরফে। বিক্ষোভ, স্লোগান, কালো পতাকা দেখানো হয় মুখ্যমনন্ত্রীকে। গাড়ি থেকে নেমে বিক্ষোভকারীদের সামনে দাঁড়িয়ে পড়েন মমতা বন্দোপাধ্যায়। তাঁর নিরাপত্তা বিঘ্নিত হয়েছে বলে একাধিক জায়গা থেকে অভিযোগ উঠতে থাকে। শেষমেষ কেন্দ্রীয় নির্বাচন কমিশনে অভিযোগ জানালেন সমাজবাদী পার্টির সর্বভারতীয় সহ সভাপতি কিরণময় নন্দ (Kiranmay Nanda)।

ইতিমধ্যেই কমিশনে তিনি অভিযোগ দায়ের করেছেন। তিনি অভিযোগ করেছেন যে, মমতা বন্দোপাধ্যায় মুখ্যমন্ত্রী হিসাবে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান। বারাণসীতে তাঁর সফরসূচি সম্পর্কে আগেই জানানো হয়েছিল স্থানীয় প্রশাসনকে। এর পরেও বিমানবন্দর থেকে দশাশ্বমেধ ঘাট যাওয়ার সময় লাহরিয়া এলাকায় যে ভাবে মমতা বন্দোপাধ্যায়ের কনভয় আটকানো হয়েছে তা আইনভঙ্গের সমান। অভিযোগ ওঠে, গাড়ির ওপর লাঠি নিয়ে বিজেপি কর্মীরা হামলা করেছে। গো ব্যাক স্লোগান দিয়েছে। কয়েকজন পুলিশ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলেও তা হাতের বাইরে চলে গিয়েছিল। মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসার বা পুলিশ কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন৷ সমাজবাদী পার্টির অভিযোগ, যেভাবে একজন মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হল, তাতে সেদিন যা খুশি ঘটে যেতে পারত। স্থানীয় পুলিশ ও গোয়েন্দা বিভাগ ব্যর্থ হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরক্ষা নিশ্চিত করতে। সপা নেতার দাবি, নির্বাচনের সময় যেহেতু এই ঘটনা ঘটেছে তাই কমিশন যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করুক।

সপা নেতা জানিয়েছেন যে, সমাজবাদী পার্টির হয়ে প্রচারে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে প্রচারে গিয়ে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীতে হেনস্থার শিকার হতে হয় বাংলার মুখ্যমন্ত্রীকে। তাঁকে ঘিরে বিজেপির কর্মী সমর্থকরা জয় শ্রী রাম স্লোগান দিতে থাকেন। মুখ্যমন্ত্রী পাল্টা বলেন জয় সীতা রাম। তবে বিজেপির কর্মী সমর্থকদের এহেন আচরণে সপা নেতা মনে করছেন উত্তর প্রদেশে সপার হয়ে প্রচারে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে ভয় পেয়ে গিয়েছে বিজেপি। তাই মমতাকে আটকানোর এই প্রচেষ্টা।

উল্লেখ্য, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার সন্ধ্যায় বারাণসীতে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে অখিলেশ যাদবের দল সমাজবাদী পার্টির হয়ে প্রচার করতে সেখানে পৌঁছেছেন মমতা। তবে প্রচারে নামার আগের দিন গঙ্গা দর্শনে যান মমতা। অভিযোগ, বিমানবন্দর থেকে দশাশ্বমেধ ঘাটে যাওয়ার পথে বিজেপি কর্মীদের বাধার মুখে পড়তে হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। বাংলার মুখ্যমন্ত্রীকে দেখানো হয় কালো পতাকা। মমতার কনভয় দশাশ্বমেধ ঘাটের কাছাকাছি যেতেই বিজেপি কর্মীরা তাঁর গাড়ি ঘিরে স্লোগান তুলতে থাকে। মমতাও বিক্ষোভকারী বিজপি কর্মীদের উদ্দেশে ‘জয় হিন্দ’ স্লোগান তোলেন। সেই ঘটনার প্রতিবাদে আজ রাজ্যে প্রতিবাদ কর্মসূচি পালন করে তৃণমূল। কলেজ বিশ্ববিদ্যালয়গুলিতেও প্রতিবাদ কর্মসূচি পালনের ডাক দেয় তৃণমূল ছাত্র পরিষদ।

আরও পড়ুন : Exit Poll Result 2022 Date: লোকসভা নির্বাচনে পাল্লা ভারি কার? জানান দেবে ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলই