পাশবিক! চোর সন্দেহে যুবককে গাড়ির পিছনে বেঁধে ঘষটাতে ঘষটাতে নিয়ে চলেছে একদল, ভাইরাল ভিডিয়ো

Madhya Pradesh: অভিযোগ, বেধড়ক মারধর করা হয় কানহাইয়ালালকে। এর পর তাঁর দুই পা দড়ি দিয়ে বেঁধে একটি গাড়ির পিছনে আটকে রাস্তায় ঘষটাটে ঘষটাতে নিয়ে যাওয়া হয়।

পাশবিক! চোর সন্দেহে যুবককে গাড়ির পিছনে বেঁধে ঘষটাতে ঘষটাতে নিয়ে চলেছে একদল, ভাইরাল ভিডিয়ো
ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2021 | 5:34 PM

মধ্য প্রদেশ: সন্দেহের বশে সম্পর্ক ভাঙে, ঘর ভাঙে! কিন্তু নিছক সন্দেহ যে প্রাণটাও অনায়াসে কেড়ে নেওয়া যায়, ভয়ঙ্কর সেই সত্যিটা উঠে এল মধ্য প্রদেশের একটি ঘটনার হাত ধরে। চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল নিমাচে। একই সঙ্গে যে পাশবিকতা চলল তাও অবর্ণনীয়! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই পাশবিকতার ভিডিয়ো। ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী কমল নাথ।

জানা গিয়েছে, বছর চল্লিশের ওই আদিবাসী যুবকের নাম কানহাইয়া লাল ভিল। গত ২৬ অগস্ট সকালে এক দুধ বিক্রেতার সঙ্গে তাঁর ধাক্কা লাগে। সেই সময় পাত্র থেকে দুধ রাস্তায় পড়ে যায়। এই নিয়েই কথা কাটাকাটির সূত্রপাত। এরই মধ্যে ওই দুধ বিক্রেতা কানহাইয়ালালকে চোর বলে চিৎকার চেঁচামেচি জুড়ে দেন। ছুটে আসেন আরও লোকজন। তার পর!

অভিযোগ, বেধড়ক মারধর করা হয় কানহাইয়ালালকে। এর পর তাঁর দুই পা দড়ি দিয়ে বেঁধে একটি গাড়ির পিছনে আটকে রাস্তায় ঘষটাটে ঘষটাতে নিয়ে যাওয়া হয়। গাড়ি ছুটছে, আর রাস্তায় হিঁচড়ে চলেছে কানহাইয়ালাল। বীভৎস সেই দৃশ্য রাস্তার দু’ধারে দাঁড়িয়ে তাড়িয়ে তাড়িয়ে দেখছেন লোকজন। কেউ একটা প্রতিবাদ করেননি বলেও অভিযোগ।

অভিযুক্ত ওই দুধ বিক্রেতার নাম ছিতর মাল গুরজার। নিমাচের ডিস্ট্রিক্ট সুপারিনটেনডেন্ট অব পুলিশ সুরজ কুমার ভর্মা জানান, ছিতর মাল গুরজারের নিয়ে যাওয়া দুধের পাত্র রাস্তায় উল্টে যাওয়ার পরই তিনি অভিযোগ তোলেন, আদিবাসী ওই যুবক চুরির করার উদ্দেশ্য নিয়ে এসেছিল। এরপরই দুধ বিক্রেতার তাঁর বন্ধুদের ডেকে পাঠান। আশেপাশের কয়েকজনও এগিয়ে আসেন। বেঁধে ফেলা হয় আদিবাসী যুবককে। এরপরই গাড়ির পিছনে বেঁধে টানতে টানতে নিয়ে যাওয়া হয় যুবককে।

এসপি সুরজ কুমার বর্মার কথায়, “ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর আমরা তদন্তে নামি এবং তড়িঘড়ি ব্যবস্থাও নিই। “ওই আদিবাসী যুবককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। শুক্রবার সেখানেই তাঁর মৃত্যু হয়।” এই ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে মূল অভিযুক্ত দুধ বিক্রেতা ছিতর মাল গুরজার (৩২) তো রয়েছেনই। সঙ্গে মহেন্দ্র গুরজার (৪০), গোপাল গুরজার (৪০), লোকেশ ভালাই (২১) ও লক্ষ্মণ গুরজার (২১) নামে আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে। নিমাচের সুপারিনটেনডেন্ট অব পুলিশের বক্তব্য অনুযায়ী, আরও তিনজনের সন্ধানে রয়েছে পুলিশ।

মোট আটজনের বিরুদ্ধে ৩০২ ধারায় খুনের মামলা রুজু হয়েছে। একই সঙ্গে আরও বেশ কয়েকটি ধারাতেও মামলা হয়েছে। সুরজ কুমার বর্মা জানান, ছিতর মাল গুরজারের মোটর সাইকেল-সহ আরও দু’টি চার চাকার গাড়ি এবং নাইলনের দড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। পাশবিক এই ঘটনা ঘটানোর সময় অভিযুক্তরা এই দড়ির ব্যবহার করেন বলে অভিযোগ।

এই ঘটনার তীব্র নিন্দা করে টুইট করেছেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ। কমল নাথ লেখেন, ‘মধ্য প্রদেশে

এসব কী হচ্ছে! এবার নিমাচের সিঙ্গোলিতে কানহাইয়ালাল ভিল নামে এক আদিবাসী যুবকের উপর বর্বরতা ও অমানবিক ঘটনা ঘটেছে। এই যুবককে চোর সন্দেহে বাজে ভাবে মারধর করার পর একটি গাড়ির সঙ্গে বেঁধে নির্মম ভাবে ঘষে নিয়ে যাওয়া হয়েছে। যাতে নাকি ছেলেটির মৃত্য পর্যন্ত হয়েছে!’ আরও পড়ুন: Viral Video: সমুদ্র সৈকতে যোগাসনের মারাত্মক পরিণতি! ‘ইগুয়ানা’-র কামড় খেলেন মহিলা