Viral Video: সমুদ্র সৈকতে যোগাসনের মারাত্মক পরিণতি! ‘ইগুয়ানা’-র কামড় খেলেন মহিলা

এই 'ইগুয়ানা' আসলে এক প্রকারের বড় সাইজের গিরগিটি জাতীয় প্রাণী। মূলত আমেরিকায় দেখা যায় এই প্রাণী। একে আমেরিকার বড় আকারের গেছো গিরগিটিও বলা হয়।

Viral Video: সমুদ্র সৈকতে যোগাসনের মারাত্মক পরিণতি! 'ইগুয়ানা'-র কামড় খেলেন মহিলা
আদতে নাকি শান্তই প্রাণী এই ইগুয়ানা।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2021 | 8:17 AM

সমুদ্র সৈকতে যোগাসন অভ্যাস করবেন ভাবছেন? প্রাথমিক ভাবে শুনলে মনে হবে ব্যাপারটাই দারুণ রোমাঞ্চ রয়েছে। তবে সম্প্রতি সমুদ্র সৈকতে যোগাসন অভ্যাস করতে গিয়েই বিপদে পড়েছেন এক মহিলা। রোমাঞ্চ দূরে থাক, বরং আহত হয়েছেন ওই মহিলা। কারণ সমুদ্র সৈকতে যোগাসন অভ্যাস করার সময় মহিলার হাতে কামড়ে দিয়েছে ‘ইগুয়ানা’। এই ‘ইগুয়ানা’ আসলে এক প্রকারের বড় সাইজের গিরগিটি জাতীয় প্রাণী। মূলত আমেরিকায় দেখা যায় এই প্রাণী। জানা গিয়েছে, যে মহিলার হাতে এই ইগুয়ানা কামড় বসিয়েছে, তিনি পেশায় একজন যোগাসন প্রশিক্ষক।

এই গোটা ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। টুইটারের একটি ভিডিয়োতে দেখা গিয়েছে সাদা বালির সি-বিচে যোগাসন অভ্যাস করছিলেন ওই মহিলা। ব্যাক স্ট্রেচ করছিলেন তিনি। আশপাশে বেশ কয়েকটি ইগুয়ানা ঘুরে বেড়াচ্ছিল। কিন্তু তাদের মধ্যে একজন এসে যে এভাবে হাতে কামড়ে দেবে, তা বোধহয় বুঝতে পারেননি ওই মহিলা। ভিডিয়োতে দেখা গিয়েছে, ব্যাক স্ট্রেচ করার সময় শরীরের পিছন দিকে যেই না মহিলা হাত বাড়িয়েছেন, ওমনি হাতে এসে কামড় বসিয়েছে একটি ইগুয়ানা। সঙ্গে সঙ্গেই হাত ছাড়িয়ে নিজেকে সামলানোর চেষ্টা করেন ওই যোগা প্রশিক্ষক।

কিন্তু ততক্ষণে ইগুয়ানার কামড়ে মহিলার হাত থেকে রক্ত ঝরতে শুরু করে দিয়েছে। এই ঘটনায় ইগুয়ানাটির উপর বেজায় ক্ষেপে গিয়েছেন মহিলা। ভিডিয়োতে দেখা গিয়েছে, বালি ছুঁড়ে ছুঁড়ে ইগুয়ানাটিকে তাড়িয়ে দিচ্ছেন তিনি। ইগুয়ানার মুখে বালি পড়তেই সেও তখন দৌড় মেরেছে পালানোর জন্য। এদিকে তার কামড় খেয়ে তখন যন্ত্রণায় চিৎকার জুড়ে দিয়েছেন মহিলা। কাটা জায়গা থেকে রক্ত পড়ছে, ব্যথা হচ্ছে- একথা বারবার শোনা গিয়েছে মহিলার মুখে। যোগাসন অভ্যাসের সময় ইগুয়ানার এমন কীর্তিতে তিনি যে বেশ বিরক্ত এবং আতঙ্কিত, সেকথা তাঁর চিৎকারেই স্পষ্ট হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পর নেটিজ়েনদের অনেকেই বলছেন, ওই বিচে যখন ইগুয়ানার দল ঘোরাঘুরি করছিল, তখন সেখানে এই মহিলা যোগাসন অভ্যাস না করলেই পারতেন। বিপদ কখন কীভাবে ধেয়ে আসে, বলা তো যায় না। অনেকে আবার মজা করে বলেছেন যে, ওই সমুদ্র সৈকত ইগুয়ানাদের বাসস্থান। সেখানে মানুষের অনধিকার প্রবেশ মোটেই মেনে নেয়নি তারা। আর প্রতিবাদ করতে গিয়েই এমন কাণ্ড ঘটিয়েছে। নেটিজ়েনদের অনেকে আবার মহিলার পক্ষ নিয়ে বলেছেন, আসলে সাধারণত ইগুয়ানারা শান্ত প্রকৃতিরই হয়। এই সমুদ্র সৈকতেই তাদের বাস। মাঝে মাঝে ওদের খাওয়াতেও যান লোকজন। কিন্তু হঠাৎ যে এভাবে মানুষকে ইগুয়ানা আক্রমণ করতে পারে তা অনেকেরই জানা ছিল না। ইতিমধ্যেই সাড়ে তিন লক্ষেরও বেশি ভিউ হয়েছে ওই ভিডিয়োর।

আরও পড়ুন- Viral Video: রান্নাঘরের জানলা দিয়ে এল সিংহের গর্জন, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল