Viral Video: রান্নাঘরের জানলা দিয়ে এল সিংহের গর্জন, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

রান্নাঘর এবং ডাইনিং রুমের জানালায় কোনও দরজা নেই। শুধু তারের জাল দিয়ে জানলা গুলি ঘেরা রয়েছে।

Viral Video: রান্নাঘরের জানলা দিয়ে এল সিংহের গর্জন, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল
জানলা ও ঘরের বাইরে থাকা সিংহ ও সিংহী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2021 | 9:11 PM

ধরুন আপনি ঘুম থেকে উঠে দিনের প্রথম কফিটা তৈরি করতে রান্না করে গেলেন, গিয়ে দেখলেন আপনার রান্নাঘরের সামনে গর্জন করছে একটি সিংহ। সেই মুহূর্তে আপনার কী মনে হবে? ভাবছেন এটা গল্প কথা! কিন্তু না, এই একই ঘটনা ঘটেছে ডাইলান পানোসের সাথে।

৪৬ বছরের ডাইলান পানোস দক্ষিণ আফ্রিকার সোমখণ্ড গেম রিজার্ভে এই ঘটনার সম্মুখীন হয়েছেন। তিনি ঘুম থেকে উঠে রান্না ঘরে গিয়েছিলেন কফি বানানোর জন্য। সেখানে গিয়ে জানলার বাইরে একটি সিংহকে দেখতে পান। তিনি যতবারই কফি বানাতে জানলার সামনে যাচ্ছেন, তাঁকে দেখতে পেয়ে সিংহটি ক্রমাগত গর্জন করে চলেছে।

দেখুন সেই ভাইরাল ভিডিয়োটি…

ডাইলান পানোস নিজের অভিজ্ঞতা ব্যক্ত করতে সম্পূর্ণ দৃশ্যটি ক্যামেরা বন্দী করেন। ডাইলান হলেন নেচার গাইড প্রশিক্ষণ সংস্থা ভেজান নেচার ট্রেনিং-এর একজন পরিচালক। তাঁর থেকেই জানা যায় যে, রান্নাঘরের দেয়ালের ঠিক পাশে একটি সিংহীও রয়েছে। তিনি দর্শকদের এটাও স্পষ্ট করে দেন যে সিংহটি এখানে সঙ্গম করতে এসেছে তবে সিংহীটির কোনও প্রতিক্রিয়া দেখা যায়নি।

ভিডিয়োটি ভাইরালহগ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে আপলোড করা হয়েছে। গত ২৫ শে জুন ২০২১-এ ভিডিয়োটি পোস্ট করা হয় ইউটিউবে। শেষ অবধি ডাইলান গ্যাসের ওপর কেটলি রাখতে পারে। ৭ মিনিটের এই ভিডিয়োটিতে ডাইলান দর্শকদের সময়ের সাথে সাথে সবকিছু ব্যাখ্যা করেছেন। তিনি জানাচ্ছেন যে, ভিডিয়োটি সিংহীটি এখন ঘরের সামনের বারান্দায় বসে আছে এবং সিংহটি এখনও তার পিছনে রয়েছে। ডাইলান আমাদের দেখায় যে রান্নাঘর এবং ডাইনিং রুমের জানলায় কোনও দরজা নেই। শুধু তারের জাল দিয়ে জানলা গুলি ঘেরা রয়েছে। অন্যদিকে, ডাইলান এটাও দেখান যে, কিছুটা দূরে কয়েকজন ভেজান ছাত্র-ছাত্রী জিপে অপেক্ষা করছে বন্য পশুদের দেখার জন্য।

সিংহটি যখনই ডাইলানকে জানালা দিয়ে দেখতে পাচ্ছে তখনই সে গর্জন করতে থাকে। তবে ভিডিয়োটির ক্যাপশনে এটাও স্পষ্ট করে দেওয়া রয়েছে যে, ডাইলান যতক্ষণ না সিংহটিকে কিছু করবেন ততক্ষণ সিংহটিও ডাইলানের সাথে কিছু করবে না। সুতরাং, এখানে বিপদের সংখ্যা অনেকটাই কম বলা চলে। প্রায় ৪০ মিনিট পরে সিংহটি ওখান থেকে চলে যায় বলে ভিডিয়োটির ক্যাপশন থেকে জানা গিয়েছে।

ভিডিয়োটির ক্যাপশন থেকে এটাও জানা গিয়েছে যে, এই সব বন্য পশুরা ক্যাম্প বা লোকারণ্য থেকে বেশ দূরেই বসবাস করে। তাই হয়তো, সিংহীটি ওই ক্যাম্পের কাছে আশ্রয় নিয়েছিল। সেই দিনই ডাইলান এবং শিক্ষার্থীরা ক্যাম্পের মধ্য দিয়ে আটটি সিংহকে হাঁটতে দেখেছিল বলে জানা গিয়েছে।

 

আরও পড়ুন: রাস্তা পার হতে গিয়ে চাঞ্চল্য সৃষ্টি করল অ্যানাকোন্ডা, দেখুন ভাইরাল ভিডিয়োটি