Zomato Agent: বি.কম পাশ, শিক্ষকতা ছেড়ে ফুড ডেলিভারি করতেন! রাতারাতি হয়ে গেল সব সমস্যার সমাধান…

Zomato Food Delivery: আদিত্য জানতে পেরেছিলেন দুর্গা ব্যাঙ্ক থেকে লোন নিয়েছে, তাই বাইক দরকার হওয়া সত্ত্বেও সে বাইক কিনতে পারছে না। এমনকী দুর্গা তাঁর থেকে বাইক কেনার জন্য সাহায্য চেয়েছিলেন।

Zomato Agent: বি.কম পাশ, শিক্ষকতা ছেড়ে ফুড ডেলিভারি করতেন! রাতারাতি হয়ে গেল সব সমস্যার সমাধান...
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 6:35 PM

নয়া দিল্লি: করোনা মহামারি অনেকের জীবনে অভিশাপ হয়ে দাঁড়িয়েছে, এই রোগের কারণে আমরা যেমন আমাদের অনেক সহ নাগরিককে হারিয়েছি, তেমনই করোনা ভাইরাস অনেকের রুটিরুজির জোগানও স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে। কেউ চাকরি হারিয়েছেন, কেউ বা পেশা পরিবর্তন করতে বাধ্য হয়েছেন। এমন উদাহরণ খুঁজতে খুব বেশি দূর যেতে হবে না, আশে পাশে খুঁজলেই এমন অনেক উদাহরণ পাওয়া যাবে। রাজস্থানের এই ব্যক্তির অবস্থাও অনেকটা একই রকম। রাজস্থানের ভিলওয়ারার দুর্গা শঙ্কর মিনা নামের ওই ব্যক্তি পেশা ইংরেজির শিক্ষিক ছিলেন। কিন্তু করোনা পরিস্থিতি তাঁর জীবনে অন্ধকার নামিয়ে নিয়ে এসেছে। অতিমারির কারণে তিনি চাকরি হারিয়ে অনলাইন ফুড ডেলিভারি সংস্থা জ়োম্যাটোতে ফুড ডেলিভারি বয় হিসেবে কাজ করতেন। অন্যান্য ডেলিভারি বয়দের মতোই তিনি সংস্থার পদ্ধতি অনুযায়ী বাড়ি বাড়ি খাবার ডেলিভারি দিতেন। কিন্তু তিনি স্বপ্নেও কল্পনা করতে পারেননি খাবার ডেলিভারি দিতে গিয়ে তাঁর ভাগ্য এমন বদলে যাবে।

এবার ঘটনা প্রসঙ্গে আসা যাক। দুর্গা শঙ্করের কাছে কোনও মোটরবাইক ছিল না। সাধারণত তিনি সাইকেল নিয়েই খাবার ডেলিভারি দিতেন। খুব সাধারণভাবেই তিনি ১৮ বছর বয়সী আদিত্য শর্মা নামের এক গ্রাহককে কোল্ড ড্রিঙ্কস ডেলিভারি দিতে গিয়েছিলেন। রাজস্থানে এমনিতেই তীব্র গরম পড়ে, দুর্গা শঙ্কর যখন ডেলিভারি দিতে গিয়েছিলেন তখন বাইরে তীব্র গরম, তাপমাত্রার পারদ ৪২ ডিগ্রি সেলসিয়াস, তা সত্ত্বে তিনি সঠিক সময়ে ওই তরুণকে কোল্ড ড্রিঙ্কস পাঠিয়ে পোঁছে দিয়েছিলেন। এতেই ওই তরুণ আপ্লুত হয়ে যান। তাঁর সঙ্গে কথা বলে আদিত্য নামের ওই তরুণ জানতে পারেন, তিনি বি.কম পাশ এবং করোনার কারণে চাকরি হারিয়েছেন। টুইট করে আদিত্য এই ঘটনার কথা জানান। মুহূর্তে দুর্গা শঙ্করকে নিয়ে করা টুইটি ভাইরাল হয়েছে। ১১ এপিল আদিত্য এই টুইটটি করেছিলেন।

আদিত্য জানতে পেরেছিলেন দুর্গা ব্যাঙ্ক থেকে লোন নিয়েছে, তাই বাইক দরকার হওয়া সত্ত্বেও সে বাইক কিনতে পারছে না। এমনকী দুর্গা তাঁর থেকে বাইক কেনার জন্য সাহায্য চেয়েছিলেন। দুর্গার গল্প আদিত্যের মন ছুঁয়ে যায়। টুইটারকেই হাতিয়ার করে সেই দুর্গার জন্য বাইকের টাকা জোগাড় করার চেষ্টা করে। সকলের কাছে সাধ্যমত সাহায্যের জন্য আবেদন করেন আদিত্য। ৭৫ হাজার টাকা তোলার লক্ষ্যমাত্র নেওয়া হয়। মুহূর্তের মধ্যে ১ লক্ষ ৯০ হাজার টাকা জোগাড় হয়ে যায়। সেই টাকা দিয়ে তাঁকে ৭৫ হাজার টাকা দিয়ে একটি হিরো স্প্লেনডর বাইক কিনে দেওয়া হয়েছে এবং বাকি টাকা তাঁকে ঋণ শোধ করার জন্য দিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন Amit Shah: বিধানসভা ভোটের পর প্রথম বঙ্গ সফর স্থগিত করলেন অমিত শাহ! কারণ কী?