Terrorist Attack in Srinagar : প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে গ্রেনেড হামলায় কেঁপে উঠল শ্রীনগর, জখম ৪

Terrorist Attack in Srinagar : প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে গ্রেনেড হামলায় কেঁপে উঠল শ্রীনগর, জখম ৪
ফাইল চিত্র

Srinagar : গ্রেনেড হামলায় কেঁপে উঠল শ্রীনগর। এক পুলিশ আধিকারিক সহ জখম ৪।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 25, 2022 | 11:44 PM

শ্রীনগর : প্রজাতন্ত্র দিবসের আগেরদিনই শ্রীনগরে গ্রেনেড হামলা চালাল জঙ্গিরা। মঙ্গলবার নিরাপত্তা রক্ষীর দিকে ছুঁড়ল গ্রেনেড। আজ শহরের ব্যস্ত হরি সিং হাই স্ট্রিটে ঘটনাটি ঘটে। হিন্দুস্তান টাইমসের একটি প্রতিবেদন অনুযায়ী, আধিকারিকরা জানিয়েছেন, এই ঘটনায় আহত হয়েছেন ৪ জন। আহতদের মধ্যে একজন পুলিশ অফিসার এবং দু’জন মহিলাও রয়েছে।

আজ বিকেলবেলা ৩.৩০ মিনিটে হরি সিং স্ট্রিটে নিরাপত্তা রক্ষীদের একটি বাহিনীর উপর গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা বলে জানা গিয়েছে। তাঁরা জানিয়েছেন, রাস্তার পাশেই গ্রেনেড বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণে ৪ জন জখম হয়েছেন। এই ৪ জনের মধ্যে একজন হলেন পুলিশ ইনস্পেক্টর তানভির হুসেন যিনি অ্য়ান্টি করাপশন ব্রাঞ্চে (ACB) কর্মরত ছিলেন। বাকিরা হলেন মহম্মদ শাফি ও তাঁর স্ত্রী তানভিরা এবং অন্য আরেকজন মহিলা আসমাত। তাঁদের সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানকার আধিকারিক জানিয়েছেন, তাঁদের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘেরাও করে ফেলেছে এবং জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু করেছে। নির্বিঘ্নে প্রজাতন্ত্র দিবস উদযাপন নিশ্চিত করতে শহর এবং উপত্যকার অন্যান্য জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, প্রজাতন্ত্র দিবসে সন্ত্রাসী হামলা চালানো এবং পাঁচটি রাজ্যের নির্বাচন বানচাল করার লক্ষ্যে পাকিস্তানের গুপ্তচর সংস্থা ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্স (ISI) তার কাশ্মীর-খালিস্তান (K2)ডেস্ককে পুনরায় সক্রিয় করেছে বলে জানিয়েছেন দিল্লি পুলিশের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন। তারা কাশ্মীরে খালিস্তানপন্থী এবং ভারত-বিরোধী সমর্থকদের একটি সাধারণ প্ল্যাটফর্মে আনতে চেষ্টা করছে। এই ঘটনার সঙ্গে তার কোনও যোগসূত্র রয়েছে কিনা সেই নিয়ে জল্পনা শুরু হয়েছে। মঙ্গলবার, মধ্য দিল্লিতে দিল্লি পুলিশ আল-কায়েদা সন্ত্রাসী গোষ্ঠী এবং খালিস্তানপন্থী সন্ত্রাসী সংগঠনগুলির অন্তর্গত সন্দেহভাজন সন্ত্রাসীদের নাম এবং ছবিসহ পোস্টার দিয়েছে।

একজন সিনিয়র আধিকারিক বলেছেন যে, K2 ডেস্কের পিছনে উদ্দেশ্য হল পঞ্জাব এবং কাশ্মীরের অনুভূতিকে নষ্ট করা। গোয়েন্দা সংস্থাগুলি দাবি করেছে যে প্রায় ৩৫০ জন সন্ত্রাসবাদী ভারতে অনুপ্রবেশের জন্য প্রস্তুত। খালিস্তানপন্থী সন্ত্রাসী সংগঠনগুলির দ্বারা প্রকাশিত ভিডিওগুলি K2 পরিকল্পনাকেই সমর্থন জানায়৷ নিষিদ্ধ খালিস্তানি সংগঠন ‘শিখস ফর জাস্টিস’ (SFJ) এর গুরপতবন্ত সিং পান্নুর প্রকাশিত সাম্প্রতিক একটি ভিডিয়োতে তিনি বুরকা পরিহিত মহিলার সাথে স্ক্রিন শেয়ার করেছিলেন। মহিলা সেই ভিডিয়োতে , “কাশ্মীরি স্বাধীনতা সংগ্রামীদের” উপত্যকা ত্যাগ করার এবং কাশ্মীর এবং খালিস্তানকে মুক্ত করার জন্য ২৬ জানুয়ারি দিল্লিতে পৌঁছানোর আহ্বান জানিয়েছেন৷ ওই আধিকারিক বলেছেন যে আইএসআই অশান্তি তৈরি করতে পঞ্জাব এবং কাশ্মীরে মর্ফড ভিডিয়োগুলিকে ছড়াচ্ছে। তারা সোশ্যাল মিডিয়াতে নজরদারি চালাচ্ছে এবং লোকেদের সতর্ক করে চলেছে যে এই ধরনের ভিডিয়োগুলি রিপোর্ট করতে এবং এই ভিডিয়োগুলো যাতে কেউ শেয়ার না করে।

আরও পড়ুন : Ghulam Nabi Azad : সংসদীয় রাজনীতিতে অসামান্য অবদান, এবার পদ্ম সম্মান পাচ্ছেন গুলাম নবি আজাদ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA