Assembly Election 2022 : প্রচারে কিছুটা ছাড় মিললেও নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল ৩১ অবধি, নির্দেশিকা জারি কমিশনের

Assembly Election 2022 : প্রচারে কিছুটা ছাড় মিললেও নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল ৩১ অবধি, নির্দেশিকা জারি কমিশনের
রাজ্য পুলিশের উপর ভরসা রাখতে পারছে না নির্বাচন কমিশন। ফাইল চিত্র

Election Commission : ৩১ জানুয়ারি অবধি শারীরিক নির্বাচনী প্রচার এবং সমাবেশে নিষেধাজ্ঞা বাড়াল নির্বাচন কমিশন। আজ জাতীয় নির্বাচন কমিশনের তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 22, 2022 | 7:10 PM

নয়া দিল্লি : ৩১ জানুয়ারি অবধি সশরীরে নির্বাচনী প্রচার এবং সমাবেশে নিষেধাজ্ঞা বাড়াল নির্বাচন কমিশন। দেশে ঊর্ধ্বগামী কোভিড-১৯ সংখ্য়ার কথা মাথায় রেখেই এই নিষেধাজ্ঞা জারি করেছে জাতীয় নির্বাচন কমিশন। আজ জাতীয় নির্বাচন কমিশনের তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

এদিন নিষেধাজ্ঞা বাড়িয়ে দেওয়ার পাশাপাশি রাজনৈতিক দলগুলির জন্য় কিছু ছাড়ের কথাও ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র বলেছেন যে, কোনও আধিকারিক এই নিষেধাজ্ঞা লঙ্ঘের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না করলে নির্বাচন কমিশনের তরফে সেই আধিকারিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মুখ্য নির্বাচন কমিশনার (CEC)বলেছেন যে সমস্ত কোভিড-সম্পর্কিত প্রোটোকল যদি অনুসরণ করা নিশ্চিত করার জন্য মুখ্য সচিব বা জেলা প্রশাসক ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন।

এই কোভিড নির্দেশিকায় বলা হয়েছিল, ঘরে ঘরে গিয়ে প্রচারের (door-to-door campaign) ক্ষেত্রে সর্বোচ্চ ৫ জন যেতে পারবেন। ১৫ জানুয়ারি নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছিল, ২২ জানুয়ারি অবধি নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তারপর আজ পুনরায় পর্যালোচনা বৈঠক করে নির্বাচন কমিশন। আজকের বৈঠকের পর নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে রাজনৈতিক দলগুলি ইনডোর মিটিং করতে পারবেন। তবে সেক্ষেত্রেও কিছু সীমা বেধে দেওয়া হয়েছে। সর্বোচ্চ ৩০০ জন বা পেক্ষাগৃহের অর্ধেক শতাংশ নিয়ে রাজনৈতিক দলগুলি সভা করতে পারবে। নির্বাচন কমিশন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক, বিভিন্ন বিশেষজ্ঞ এবং পাঁচটি ভোটমুখী রাজ্য এবং রাজ্যের সংশ্লিষ্ট মুখ্য নির্বাচনী আধিকারিকদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেছে। এই চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানোর জন্য এই ভার্চুয়াল বৈঠকে সকলের মতামত নেওয়া হয়েছে।

আরও পড়ুন : Amit Shah on J & K : সুশাসনে এগিয়ে কোন জেলা? জানতে জম্মু ও কাশ্মীরে মাপকাঠি চালু শাহের

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA