Drugs Seized from Gujarat Port: অবিশ্বাস্য! ৫ মাস ধরে সুতোর বান্ডিলে লুকিয়েছিল ‘গুপ্তধন’….

Drugs Seized from Gujarat Port: ডিজিপি আশিস ভাটিয়া জানান, পুলিশের নজর এড়াতে অভিনব পদ্ধতিতে মাদক পাচার করা হচ্ছিল। মাদক সরাসরি প্যাকেটবন্দি না করে, সুতোর মধ্যে মিশিয়ে গুজরাটের বন্দরে আনা হয়েছিল।

Drugs Seized from Gujarat Port: অবিশ্বাস্য! ৫ মাস ধরে সুতোর বান্ডিলে লুকিয়েছিল 'গুপ্তধন'....
সুতোর মধ্যে মেশানো রয়েছে মাদক। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 11:55 AM

আহমেদাবাদ: মাদক কাণ্ডে ফের শিরোনামে গুজরাটের বন্দর। এবার পিপাভাব বন্দর (PipaVav Port) থেকে উদ্ধার হল প্রায় ৯০ কেজি মাদক(Drugs), যার বাজার মূল্য ৪৫০ কোটি টাকা। গুজরাট জঙ্গি দমন শাখা (ATS) ও ডিরেক্টরেট অব রেভেনিউ ইন্টেলিজেন্সের (DRI) তরফে যৌথ অভিযান চালিয়ে মাদক উদ্ধার করা হয়। শুক্রবার রাজ্যের ডিজিপি জানান, আমরেলি জেলার পিপাভাব বন্দরের একটি শিপিং কন্টেনার থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়েছে। কন্টেনারটি ইরান থেকে এসেছিল বলে জানা গিয়েছে।

ডিজিপি আশিস ভাটিয়া জানান, পুলিশের নজর এড়াতে অভিনব পদ্ধতিতে মাদক পাচার করা হচ্ছিল। মাদক সরাসরি প্যাকেটবন্দি না করে, সুতোর মধ্যে মিশিয়ে গুজরাটের বন্দরে আনা হয়েছিল। কীভাবে এই কাজ করা হয়েছিল? পুলিশের তরফে জানানো হয়েছে, প্রথমে সুতোগুলি হেরোইন (Heroin) মিশ্রিত সলিউশনে চোবানো হয়েছিল। এরপর তা শুকিয়ে কুণ্ডলী পাকানো হয় এবং তা রফতানি করে দেওয়া হয় ভারতে। খোলা চোখে দেখতে বোঝা দায় যে ওই সুতোর মধ্যে মিশ্রিত রয়েছে মাদক।

পুলিশের তরফে আরও জানানো হয়েছে, সুতো ভর্তি বিশাল বড় বড় ব্যাগগুলি পাঁচ মাস আগে গুজরাটের পিপাভাব বন্দরে এসেছিল। মাত্র চারটি ব্যাগের ওজন ৩৯৫ কেজি হওয়াতেই প্রথম সন্দেহ হয় এবং ফরেন্সিক পরীক্ষার পর জানা যায়, সুতোগুলির মধ্যে মাদক মিশ্রিত রয়েছে। সুতোগুলি থেকে প্রায় ৯০ কেজি হেরোইন উদ্ধার করা হয়েছে, যার বাজার মূল্য ৪৫০ কোটি টাকা।

ডিআরই-র প্রকাশিত সাংবাদিক বিবৃতিতে জানানো হয়েছে, হেরোইন মিশ্রিত ওই সুতোগুলির সঙ্গে প্রচুর পরিমাণে সাধারণ সুতোও পাঠানো হয়েছিল, যাতে পুলিশ প্রশাসনের নজর এড়িয়ে যায়।  এনডিপিএস আইন, ১৯৮৫ অধীনে মামলা দায়ের করা হয়েছে এবং অভিযুক্তদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়েছে।