লোকসভার ভিতরেও ‘খেলা হবে’ স্লোগান তৃণমূলের, নিন্দায় সরব বিজেপি

TMC Khela Hobe: গেরুয়া শিবিরের দাবি, সংসদে এই নির্বাচনী স্লোগান ব্যবহার করে তৃণমূল একে সাম্প্রদায়িক রং দিতে চাইছে।

লোকসভার ভিতরেও 'খেলা হবে' স্লোগান তৃণমূলের, নিন্দায় সরব বিজেপি
অলংকরণ-অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 12:20 AM

নয়া দিল্লি: পরিকল্পনা ছিল আগে থেকেই। সেই মতো দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায় থাকাকালীনই লোকসভায় ‘খেলা হবে’ স্লোগান তুলল তৃণমূল। বুধবার যে সময় তৃণমূল সুপ্রিমো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে লোককল্যাণ মার্গে তাঁর বাসভবনে যান, ঠিক তখনই অধিবেশন চলার সময় একজোট হয়ে খেলা হবে স্লোগান দিতে শোনা যায় তৃণমূল সাংসদদের। যা নিয়ে এ দিন তীব্র বিরোধিতা করেছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, সংসদে এই নির্বাচনী স্লোগান ব্যবহার করে তৃণমূল একে সাম্প্রদায়িক রং দিতে চাইছে।

যদিও তৃণমূলের এই স্লোগান দেওয়া একেবারেই অকস্মাৎ নয়। আগে থেকে রীতিমতো পরিকল্পনা করেই এই স্লোগান তোলা হয়েছে। এর আগে দলের পক্ষ থেকে রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন টুইট করে জানিয়েছিলেন, ‘খেলা হবে’ স্লোগান সংসদের ভিতরে তোলা হবে বলে। সেই মতো যে সময় মমতা দিল্লিতে উপস্থিত এবং মোদী সঙ্গে তাঁর বৈঠক চলছে, সেই সময়ই এই স্লোগান তুললেন তৃণমূলের নেতারা।

লোকসভার ভিতর তৃণমূলের তোলা এই নিয়ে স্লোগান নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মেদিনীপুরের সাংসদ বলেন, “আমরা বুঝতে পারছি খেলা হবে বলে কী করার চেষ্টা করা হচ্ছে। ভোটের পর পশ্চিমবঙ্গে প্রায় ১ লাখ লোক ঘরছাড়া ছিল, বাড়িঘর ভেঙে দেওয়া হয়েছে। এটাই খেলা হবের নমুনা। গোটা দেশের মানুষ এটা নিয়ে শঙ্কিত। আর খেলা হবে দিবস হিসেবে যে দিনটি ঘোষণা করা হয়েছে (১৬ অগস্ট), তা ইতিহাসের একটা কলঙ্কময় দিন। ওই দিনটা গ্রেট ক্যালকাটা কিলিং হিসেবে চিহ্নিত হয়ে রয়েছে। এটা আসলে পশ্চিম বাংলাদেশ বানাবার চক্রান্ত চলছে।” আরও পড়ুন: আস্থানাতেই আস্থা কেন্দ্রের, দিল্লির নতুন কমিশনার হলেন সিবিআই-এর প্রাক্তন স্পেশাল ডিরেক্টর