‘সংখ্যাগরিষ্ঠতা আছে বলেই কেন্দ্রের অধিকার নেই কৃষকদের সঙ্গে অবিচার করার’

গতকাল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বাজেট অধিবেশন শুরু হওয়ার আগের ভাষণ বয়কট করেছিল কংগ্রেস, তৃণমূল-সহ বাকি বিরোধী দলগুলি। যদিও এদিন রাষ্ট্রপতির ভাষণের সমালোচনা করা হয়নি।

'সংখ্যাগরিষ্ঠতা আছে বলেই কেন্দ্রের অধিকার নেই কৃষকদের সঙ্গে অবিচার করার'
ফাইল ছবি
ঋদ্ধীশ দত্ত

|

Jan 30, 2021 | 4:52 PM

নয়া দিল্লি: বাজেট অধিবেশন শুরুর আগে সর্বদলীয় বৈঠকে (All Party Meet) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সামনেই কেন্দ্রের সমালোচনায় সরব হলেন তৃণমূল কংগ্রেসের (TMC) সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee)। কেন্দ্রের কৃষি আইন নিয়েই কেন্দ্রীয় সরকারের অবস্থানের নিন্দা করেন তিনি।

logo2

প্রসঙ্গত, গতকাল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বাজেট অধিবেশন শুরু হওয়ার আগের ভাষণ বয়কট করেছিল কংগ্রেস, তৃণমূল-সহ বাকি বিরোধী দলগুলি। যদিও এদিন রাষ্ট্রপতির ভাষণের সমালোচনা করা হয়নি। তবে যে কারণে ২০টি বিরোধী দল রাষ্ট্রপতির ভাষণ বয়কট করল, সেই দিকটি সরকারের ভেবে দেখা উচিত বলে জানিয়েছে তৃণমূল। একক সংখ্যাগরিষ্ঠতা যে কৃষকদের সঙ্গে ‘অবিচার করার অধিকার দেয় না’, সেটাও মনে করিয়ে দেওয়া হয়েছে তৃণমূলের পক্ষ থেকে।

সুদীপ বন্দ্যোপাধ্যায় ফের আজকের বৈঠকে ফের একবার নিঃশর্তে কৃষি আইন প্রত্যাহারের দাবি জানিয়েছেন সর্বদলীয় বৈঠকে। তবে তার আগে শাসক-বিরোধী নির্বিশেষে সকলকে নিয়ে কেন্দ্রকে আলোচনায় বসার আহ্বান জানিয়েছে তৃণমূল। যাতে সদর্থক আলোচনা হয়।

আরও পড়ুন: বালি থেকেই প্রার্থী বৈশালী, জানালেন নিজেই

পাশাপাশি দেশের বেকারত্ব সমস্যাও তুলে ধরা হয়েছে সর্বদলীয় বৈঠকে। দেশের বেকার যুবক-যুবতীদের কীভাবে দিশা দেওয়া যায়, সরকারি চাকরির মাধ্যমে তাদের কষ্ট আদৌ লাঘব করা যায় কিনা তা নিয়ে আলোচনা চেয়েছে তৃণমূল। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগও তোলা হয়েছে।

আরও পড়ুন: তৃণমূলের অনেকেই বলেছে, পার্টিটা ছাড়তে: রাজধানীমুখী রুদ্র

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla