Congress-TMC: রাহুল ইস্যুতেই দূরত্ব ঘুচল কংগ্রেস-তৃণমূলের, খাড়্গের ডাকা বিরোধী বৈঠকে যোগ তৃণমূল সাংসদদের

Rahul Gandhi's Disqualification: মোদী পদবি নিয়ে মানহানি মামলায় দোষী সাব্য়স্ত হয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। গত বৃহস্পতিবার সুরাট আদালত রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করে দুই বছরের কারাদণ্ডের সাজা দেয়। আর শাস্তি হওয়ার পরই ২৪ ঘণ্টা কাটার আগেই জনপ্রতিনিধিত্ব আইনের অধীনে সাংসদ পদ খুইয়েছেন রাহুল গান্ধী।

Congress-TMC: রাহুল ইস্যুতেই দূরত্ব ঘুচল কংগ্রেস-তৃণমূলের, খাড়্গের ডাকা বিরোধী বৈঠকে যোগ তৃণমূল সাংসদদের
বিরোধীদের বৈঠকে উপস্থিত তৃণমূলের সাংসদরাও।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 10:25 AM

নয়া দিল্লি: সংসদের বাজেট অধিবেশন (Parliament Budget Session) জুড়ে একলা চলো নীতিই অনুসরণ করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। সম-মনস্ক বিরোধী দলগুলিকে একজোট করার যে কাজে নেমেছে কংগ্রেস(Congress), তার থেকে দূরত্বই বজায় রেখে চলেছে তৃণমূল। কংগ্রেসের ডাকা কোনও বৈঠকেই যোগ দেননি তৃণমূল কংগ্রেসের সাংসদরা। আদানি ইস্যু থেকে শুরু করে অন্যান্য বিষয় নিয়ে সংসদে গান্ধী মূর্তি পাদদেশে একলাই ধর্না দিয়েছে তৃণমূল। তবে রাহুল গান্ধীর সৌজন্যেই এবার কাছাকাছি আসতে চলেছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস। আজ, সোমবার সংসদ অধিবেশনের আগে কংগ্রেসের বিরোধী দলগুলির ডাকা বৈঠকে যোগ দেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিরা। তৃণমূল কংগ্রেসের দুই সাংসদ জহর সরকার ও প্রসূন বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে যোগ দেন বলেই জানা গিয়েছে।

মোদী পদবি নিয়ে মানহানি মামলায় দোষী সাব্য়স্ত হয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। গত বৃহস্পতিবার সুরাট আদালত রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করে দুই বছরের কারাদণ্ডের সাজা দেয়। আর শাস্তি হওয়ার পরই ২৪ ঘণ্টা কাটার আগেই জনপ্রতিনিধিত্ব আইনের অধীনে সাংসদ পদ খুইয়েছেন রাহুল গান্ধী। এই ঘটনার পরই প্রতিবাদে সরব হয়েছে কংগ্রেস। পাশে দাঁড়িয়েছে অন্যান্য বিরোধী দলগুলিও। তৃণমূল কংগ্রেস, আম আদমি পার্টি, বিআরএস সহ একাধিক দলও রাহুলের সাংসদ পদ খারিজের প্রতিবাদ জানিয়েছে। এবার সেই ঘটনার রেশ ধরেই কাছাকাছি আসতে চলেছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস।

সূত্র মারফত জানা গিয়েছে, সংসদের বাজেট অধিবেশনের প্রথম ও দ্বিতীয় দফার অধিবেশনে কংগ্রেসের ডাকা বিরোধী দলগুলির একটি বৈঠকেও তৃণমূলের কোনও প্রতিনিধি যোগ না দিলেও, আজ মল্লিকার্জুন খাড়্গের ডাকা বিরোধী দলের বৈঠকে যোগ দেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিরা। তৃণমূল কংগ্রেসের দুই সাংসদ জহর সরকার ও প্রসূন বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে যোগ দেন বলেই জানা গিয়েছে। এমনকি, সংসদে বিরোধীদের ধর্নাতেও তৃণমূল কংগ্রেস যোগ দেবে বলেই জানা গিয়েছে। আজ সংসদের দুই কক্ষেই কালো পোশাক ও ব্যাচ পরে ধরনা দেবেন বিরোধী দলের সাংসদরা। কংগ্রেসের ডাকা এই বৈঠকে তৃণমূল ছাড়াও উপস্থিত ছিলেন জেডিইউ, সমাজবাদী পার্টি, ডিএমকে, এনসিপি, সিপিএম, আরএসপি, এনসিপি, এমডিএমকে দলের প্রতিনিধিরা।