Traffic Rules: স্কুটারের নম্বর প্লেট বদল! চারচাকা গাড়ির জরিমানা গুনতে গুনতে জীবন শেষ মালিকের

Scooter: এক স্কুটার চালককে কাঠগড়ায় তুলে সুচিত টুইটারে লিখেছেন, "এই ব্যক্তি প্রতিনিয়ত ট্রাফিক আইন লঙ্ঘন করে। সে নম্বর প্লেটে জালিয়াতি করেছে।

Traffic Rules: স্কুটারের নম্বর প্লেট বদল! চারচাকা গাড়ির জরিমানা গুনতে গুনতে জীবন শেষ মালিকের
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2022 | 7:58 PM

মুম্বই: ট্রাফিক আইন ভাঙলে জরিমান অনিবার্য। অনেক সময় জানতে-অজান্তেই গাড়ি চালকরা ট্রাফিক আইন লঙ্ঘন করে থাকেন। মেট্রোপলিটন এলাকাতে ট্রাফিক আইন জোরালভাবে কার্যকর করা হয়ে থাকে। কারণ সেখানে উন্নত মানের প্রযুক্তি ও সিসিটিভি ক্যামেরা ব্যবহার করা হয়ে থাকে। ট্রাফিক আইন লঙ্ঘন করে জরিমানার হাত থেকে বাঁচতে মুম্বইয়ের নিয়ম ভঙ্গকারীরা এমন এক পন্থা অবলম্বন করেছেন, যা শুনেই অনেকেরই চোখ কপালে উঠেছে।

সিএ সুচিত শাহ নামের মুম্বইয়ের এক টুইটার ব্যবহারকারী সোশ্যাল মিডিয়া সাইটে ছবি দিয়ে দেখিয়েছেন কীভাবে নিয়মভঙ্গকারী গাড়ির নম্বর প্লেট বদলে ফেলে ট্রাফিক আইন লঙ্ঘন করেন। সুচিত জানিয়েছেন, তাঁর নম্বপ প্লেট ব্যবহার করে ট্রাফিক আইন লঙ্ঘন করা হয়েছে এবং অন্য কারও অপরাধের মাশুলের জন্য তাঁকে জরিমানা দিতে হচ্ছে।

এক স্কুটার চালককে কাঠগড়ায় তুলে সুচিত টুইটারে লিখেছেন, “এই ব্যক্তি প্রতিনিয়ত ট্রাফিক আইন লঙ্ঘন করে। সে নম্বর প্লেটে জালিয়াতি করেছে। এমনভাবে নম্বর প্লেট লিখিয়েছে, যাতে প্রতিনিয়ত আমরা চারচাকা গাড়ির নম্বরের পরিপ্রেক্ষিতে জরিমানা চালান তৈরি হচ্ছে। জরিমানা দিতে দিতে আমি ক্লান্ত।”

এক টুইটার ব্যবহারকারী সুচিতের পোস্টে কমেন্ট করে বলেন, তিনি কেন অভিযোগ জানাচ্ছেন না, জবাব জনৈক ব্যক্তি জানিয়েছেন, অভিযোগ জানিয়ে জরিমানার হাত থেকে রেহাই পাওয়া যায়। কিন্তু এই কারণে ঝক্কি পোহাতে পোহাতে জীবনে বিস্তর সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। অন্য আরেকজন ব্যক্তি কমেন্ট করে জানতে চেয়েছেন, কীভাবে তিনি অভিযুক্তকে খুঁজে পেলেন? জবাবে সুচেত জানিয়েছেন, এম পরিবহণ অ্যাপ থেকে তিনি এই ব্যক্তির কথা জানকে পেরেছেন।