ত্রিপুরায় বাতিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা

আগামী ২০ জুলাই প্রকাশ পাবে মাধ্যমিকের (Madhyamik) ফলাফল এবং ৩১ জুলাইয়ের মধ্যে প্রকাশ পাবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। পড়ুয়াদের মূল্যায়ন করে নম্বর দেওয়া হবে।

ত্রিপুরায় বাতিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা
পরীক্ষা বাতিল

আগরতলা: করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার গোটা দেশ। সংক্রমণ খানিক কমলেও এখনই জমায়েতের অনুমতি পাচ্ছে না সাধারণ মানুষ। পরিস্থিতি স্বাভাবিক হতে আরও কিছুদিন সময় লাগবে বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যেই একাধিক রাজ্যে বাতিল হয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা (Exam)। এবার পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিল ত্রিপুরা (Tripura) সরকার।

স্বাস্থ্য দফতরের ছাড়পত্র না পাওয়ার কারণেই এমন উদ্যোগ নিতে হয়েছে বলে জানিয়েছেন ত্রিপুরার শিক্ষামন্ত্রী। শনিবার শিক্ষামন্ত্রী রতনলাল নাথ বলেন, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল হয়েছে। যদিও পড়ুয়াদের মূল্যায়ন করে নম্বর দেওয়া হবে। তবে সেই নম্বর যদি পছন্দ না হয় তাহলে আগামী পরীক্ষায় বসতে পারবে ছাত্রছাত্রীরা।

জানা গিয়েছে, আগামী ২০ জুলাই প্রকাশ পাবে মাধ্যমিকের ফলাফল এবং ৩১ জুলাইয়ের মধ্যে প্রকাশ পাবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। দেশে চোখ রাঙাচ্ছে মারণ ভাইরাস। এই পরিস্থিতিতে রাজ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার আয়োজন করলে নানা সমস্যা দেখা দিতে পারে। পড়ুয়াদের ভবিষ্যতের কথা মাথায় রেখে কোনও রকম ঝুঁকি নিল না ত্রিপুরা সরকার।

আরও পড়ুন: গুটখা, চম্পু প্রমুখ আজব নামের অস্তিত্বহীনদের ভুয়ো করোনা পরীক্ষা হয়েছিল কুম্ভে

Click on your DTH Provider to Add TV9 Bangla