TMC in Tripura: তৃণমূলের তারকা প্রচারকের তালিকায় ‘তারকা’র মেলা, ত্রিপুরায় যাচ্ছেন দেব-মিমিরা

TMC in Tripura: তবে শুধুমাত্র তারকারাই নন, ত্রিপুরায় যাচ্ছেন খোদ দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। প্রচারে থাকবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

TMC in Tripura: তৃণমূলের তারকা প্রচারকের তালিকায় 'তারকা'র মেলা, ত্রিপুরায় যাচ্ছেন দেব-মিমিরা
তৃণমূলের তারকা প্রচারক
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 4:44 PM

ত্রিপুরা: ত্রিপুরার পুরভোটের আগে কোমর বেঁধে ময়দানে নামতে দেখা গিয়েছিল তৃণমূলের নেতা-নেত্রীদের। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee), বাবুল সুপ্রিয় থেকে শুরু করে সায়নী ঘোষ সহ যুব তৃণমূলের অনেক নেতাই গিয়েছিলেন ত্রিপুরায় (Tripura)। এবার সেই প্রতিবেশী রাজ্যেই বিধানসভা নির্বাচন। ২০২৪-এর আগে ত্রিপুরার মাটি তৃণমূলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করা হয়। সেই রাজ্যে ঘাসফুলের ভোট প্রচার হবে ‘তারকাময়’। তারকা প্রচারকদের যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে তারকাদের উপস্থিতি চোখে পড়ার মতো।

মোট ৩৭ জন তারকা প্রচারকের নাম প্রকাশ করা হয়েছে তৃণমূলের তরফে। তালিকায় শীর্ষ নেতৃত্বের পাশাপাশি রয়েছে প্রায় সব তারকা নেতা-নেত্রীদের নাম। রয়েছেন, দেব (সাংসদ), মিমি চক্রবর্তী (সাংসদ), নুসরত জাহান (সাংসদ), রাজ চক্রবর্তী (বিধায়ক), সোহম চক্রবর্তী, অদিতি মুন্সি (বিধায়ক), সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (রাজ্য সাধারণ সম্পাদক), জুন মালিয়া (বিধায়ক), কৌশানী মুখোপাধ্য়ায়, মুনমুন সেন।

তবে শুধুমাত্র তারকারাই নন, ত্রিপুরায় যাচ্ছেন খোদ দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। প্রচারে থাকবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সৌগত রায়, সুব্রত বক্সির মতো শীর্ষ নেতারা।

বিজেপি আগেই ত্রিপুরা বিধানসভা নির্বাচনের জন্য তারকা প্রচারকের তালিকা প্রকাশ করেছে। ৪০ জন নেতা-নেত্রীর মধ্যে বাংলা থেকে ডাক পেয়েছেন ৬ জন। রয়েছেন দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর, অসীম সরকার।

তবে ত্রিপুরা বিধানসভার সবকটি আসনে প্রার্থী ঘোষণা করেনি তৃণমূল। ৬০ টি আসনের মধ্যে মাত্র ২৮ টি আসনে প্রার্থী ঘোষণা করা হয়েছে। কী কারণে এতগুলি আসন ছেড়ে দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। তৃণমূল শিবিরের দাবি, তারা যেখানে জয়ী হওয়ার আত্মবিশ্বাস রাখছে, সেখানেই প্রার্থী দেওয়া হচ্ছে।