PM Modi in Tripura: উত্তর-পূর্বর বিকাশে বাড়তি নজর, আগরতলায় পুষ্পবৃষ্টি নমোর কনভয়ে

PM Modi in Tripura: রবিবার ত্রিপুরায় বিভিন্ন প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সব প্রকল্প মিলিয়ে বরাদ্দ ৪ হাজার ৩৫০ কোটির টাকারও বেশি।

PM Modi in Tripura: উত্তর-পূর্বর বিকাশে বাড়তি নজর, আগরতলায় পুষ্পবৃষ্টি নমোর কনভয়ে
ত্রিপুরায় নরেন্দ্র মোদী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2022 | 10:00 PM

আগরতলা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) আমলে উত্তর-পূর্ব ভারতের বিকাশের জন্য আরও বেশি করে নজর দেওয়া হয়েছে। রবিবার মেঘালয় সফর শেষে ত্রিপুরায় (Tripura) আসেন প্রধানমন্ত্রী। এদিন বিকেলে আগরতলায় (Agartala) একটি রোড শো করেন প্রধানমন্ত্রী। সেখানে তাঁকে স্বাগত জানানোর জন্য রাস্তার দু’ধারে ছিল উপচে পড়া ভিড়। প্রধানমন্ত্রীর গাড়ির উপর পুষ্পবৃষ্টি করতে থাকেন মানুষজন। নরেন্দ্র মোদীর গাড়ির ভিতর থেকে হাত নাড়িয়ে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা মানুষদের অভিবাদন জানিয়ে যান।

সামনেই ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার আগে রবিবার ত্রিপুরায় বিভিন্ন প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সব প্রকল্প মিলিয়ে বরাদ্দ ৪ হাজার ৩৫০ কোটির টাকারও বেশি। প্রধানমন্ত্রী জানান, ত্রিপুরার সার্বিক বিকাশ হল কেন্দ্রের লক্ষ্য এবং এই প্রকল্পগুলি ত্রিপুরার বিকাশে আরও গতি আনবে বলে বিশ্বাসী তিনি। রবিবার আগরতলায় এক জনসভায় প্রধানমন্ত্রী বলেন, গত পাঁচ বছর ধরে স্বচ্ছতা এক গণ আন্দোলনের রূপ নিয়েছে। তার ফলস্বরূপ দেশের ছোট রাজ্যগুলির মধ্যে ত্রিপুরা সবথেকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাজ্য হিসেবে উঠে এসেছে।

এদিন ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ (গ্রামীণ ও শহর) প্রকল্পের আওতায় প্রায় দুই লাখেরও বেশি মানুষের জন্য ‘গৃহ প্রবেশ’ অনুষ্ঠানের সূচনা করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, “আজ দুই লাখেরও বেশি পরিবার নিজেদের বাড়ি পাচ্ছে। তাঁদের মধ্যে বেশিরভাগই ত্রিপুরার মা ও বোনেরা রয়েছেন।” ত্রিপুরার পরিকাঠামো ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে যে কোটি কোটি টাকা খরচ করা হচ্ছে, সেই কথাও এদিন উঠে আসে প্রধানমন্ত্রীর বক্তব্যে তিনি বলেন, “গত আট বছরে উত্তরপূর্বে অনেক জাতীয় সড়ক তৈরি হয়েছে। অনেক গ্রামীণ এলাকা সড়কপথের সঙ্গে যুক্ত করা হয়েছে। আমাদের ডবল ইঞ্জিন সরকার সার্বিক বিকাশের দিকে নজর দিচ্ছে।”