Banker Arrested: রক্ষকই ভক্ষক! বন্ধক রাখা গয়না চুরির অপরাধে গ্রেফতার ২ ব্যাঙ্ক কর্মী

Bank Employees Arrested: পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে এক গ্রাহক পন্ডিচেরি লস্পেট শাখায়, বন্ধক রাখা সোনার গয়না উদ্ধার করতে গিয়েছিলেন। গ্রাহকের অভিযোগ ঋণের জন্য তিনি যে সোনার গয়না গুলি বন্ধক রেখেছিলেন, সেই গুলি অন্য ধাতুতে তৈরি অলঙ্কার দিয়ে বদলে ফেলা হয়েছে।

Banker Arrested: রক্ষকই ভক্ষক! বন্ধক রাখা গয়না চুরির অপরাধে গ্রেফতার ২ ব্যাঙ্ক কর্মী
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 2:29 PM

পুদুচেরি: রক্ষকই ভক্ষক! পুদুচেরির ঘটনায় এই প্রবাদবাক্যই সত্যি বলে প্রমাণিত হল। জানা গিয়েছে, পন্ডিচেরি আরবান ব্যাঙ্কের ক্যাশিয়ার ও অ্যাসিস্টান্ট ক্যাশিয়ারকে শুক্রবার গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ, ওই দুই ব্যক্তি গ্রাহকের দ্বারা ঋণের জন্য ব্যাঙ্কে বন্দক রাখা সোনার গয়না চুরি করেছেন, এমনটাই জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে এক গ্রাহক পন্ডিচেরি লস্পেট শাখায়, বন্ধক রাখা সোনার গয়না উদ্ধার করতে গিয়েছিলেন। গ্রাহকের অভিযোগ ঋণের জন্য তিনি যে সোনার গয়না গুলি বন্ধক রেখেছিলেন, সেই গুলি অন্য ধাতুতে তৈরি অলঙ্কার দিয়ে বদলে ফেলা হয়েছে। স্বাভাবিকভাবেই এই ঘটনার পর ওই গ্রাহক কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। তারপরই তিনি ব্যাঙ্কের উর্ধ্বতন আধিকারিকদের কাছে এই বিষয়ে অভিযোগ জানান। অভিযোগ পেয়েই নড়েচড়ে বসে ব্যাঙ্ক। ব্যাঙ্কের কাছে গ্রাহকদের বন্ধক রাখা সমস্ত অলঙ্কারগুলির একটি পুঙ্খানুপুঙ্খ ভাবে পরীক্ষা করা হয়। পরীক্ষা করতে গিয়ে চোখ কপালে ওঠে ব্যাঙ্ক আধিকারিকদের। তারা দেখেন ব্যাঙ্কের কাছে জমা রাখা অনেক গয়নাই বদলে ফেলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ক্যাশিয়ার গণেশন ও সহকারী ক্যাশিয়ার বিজয় কুমার প্রায় ৪০০ সোনার অলঙ্কার বদল করে তার পরিবর্তে অন্য অলঙ্কার রেখে দিয়েছেন। পুলিশ জানিয়েছে, ওই দুই ব্যাঙ্ক কর্মচারী একজন দালালের কাছ গ্রাহকদের আসল অলঙ্কারগুলি পুনরায় বন্ধক রেখে টাকা তুলেছে।

ঘটনা সামনে আসার পরই ওই ব্যাঙ্কের ম্যানেজার, ডি নগর থানায় ওই দুই আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। অভিযোগ পেয়ে তদন্ত নামে পুলিশ। তদন্ত নেমে তাঁরা ১ কোটি ১৯ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধার করেছেন। ওই দুই ব্যাঙ্ক কর্মচারীর বিরুদ্ধে ভারতীয় দণ্ড সংহিতার ৪০৭ ধারা অপরাধের উদ্দেশ্যে বিশ্বাসভঙ্গ, ৪২০ ধারায় জালিয়াতি ও ৩৮০ ধারায় চুরির মামলা রুজু করা হয়েছে। ইতিমধ্যে অভিযুক্ত দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। স্থানীয় আদালত তাদের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে। পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে এবং ওই ব্যাঙ্কের আরও কিছু আধিকারিক পুলিশের নজরে রয়েছেন।

আরও পড়ুন Amit Shah: ‘জনগণের কল্যাণের কথা ভেবেই সিদ্ধান্ত নেন মোদী’, সুশাসন দিবসে বার্তা অমিত শাহে

আরও পড়ুন Punjab Polls: পঞ্জাব বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করতে রাজি নয় কংগ্রেস, খবর সূত্রের