Two paramilitary died: হাতে থাকা AK47 থেকে আচমকা ছুটল গুলি, নিহত দুই জওয়ান

Two paramilitary died: গুজরাটের পোরবন্দরের ঘটনা। আগামী মাসেই এ রাজ্য শুরু হচ্ছে বিধানসভা নির্বাচন, আর তার আগেই এই ঘটনা।

Two paramilitary died: হাতে থাকা AK47 থেকে আচমকা ছুটল গুলি, নিহত দুই জওয়ান
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 7:04 AM

পোরবন্দর: গুলিবিদ্ধ হয়ে মৃত্যু দুই প্যারামিলিটারি জওয়ানের, আহত আরও ২। গুজরাট নির্বাচনের (Gujrat Election) আগে ভোটের দায়িত্বে ছিলেন ওই জওয়ানেরা। নিজেদের মধ্যে বচসার জেরেই একে অপরকে লক্ষ্য করে একে ৪৭ থেকে গুলি চালিয়ে দেয় বলে সূত্রের খবর। তাতেই ঘটনাস্থলে মৃত্যু হয় দুজনের, আহত দুজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গুজরাটের পোরবন্দরের ঘটনা। আগামী মাসেই এ রাজ্য শুরু হচ্ছে বিধানসভা নির্বাচন, আর তার আগেই এই ঘটনা।

পোরবন্দরের কালেকটর ও ওই জেলার নির্বাচনী আধিকারিক এএম শর্মা জানিয়েছেন, ঘটনার সময় ওই জওয়ানেরা কর্তব্যরত ছিলেন না। নিজেদের মধ্যে বচসা চলাকালীন আচমকাই এক জওয়ানের হাতে থাকা রাইফেল থেকে গুলি চালানো হয়। নিহত ও আহত জওয়ানেরা প্রত্যেকে মনিপুরের ইন্ডিা রিজার্ভ ব্যাটেলিয়নের (IRB) সদস্য। গুজরাটে নির্বাচনের আগে সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সের (CAPF) পাশাপাশি আইআরবি-ও মোতায়েন করা হয়েছে। কী কারণে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

যাঁরা আহত হয়েছেন, তাঁদের মধ্যে একজনের পায়ে ও অপরজনের পেটে গুলি লেগেছে। তাঁদের প্রথমে পোরবন্দর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে জামনগর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। যে দুই জওয়ানের মৃত্যু হয়েছে, তাঁদের নাম খোইবা সিং ও জিতেন্দ্র সিং। এছাড়া আহত হয়েছেন চোরাজিৎ ও রোহিকানা। তাঁরা প্রত্যেকেই মনিপুরের বাসিন্দা।

আগামী ১ ডিসেম্বর ভোট গ্রহণ হবে পোরবন্দরে। সে দিনই রয়েছে গুজরাটের প্রথম দফার ভোট। তাঁর আগে এই জওয়ানেরা তুকদা গোসা গ্রামের একটি সাইক্লোন সেন্টারে থাকছিলেন। সেই সময়েই এই ঘটনা ঘটে। ১ তারিখের পর ৫ ডিসেম্বর হবে দ্বিতীয় দফার ভোট, আর ৮ তারিখে ফল প্রকাশ। খবর পেয়ে ঘটনাস্থলে ও হাসপাতালে যায় পুলিশ। গুজরাট পুলিশের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ঘটনার তদন্ত চলছে। তবে প্রাথমিকভাবে জানা গিয়েছে, নিজেদের মধ্যে বচসাই এই ঘটনার মূল কারণ। বচসার কারণটা স্পষ্ট নয়।